মন্ত্রীত্ব থাকলে ১০ ঘণ্টায় প্লেন নিয়ে বিদেশ থেকে ডেঙ্গুর ওষুধ আনতাম: কর্নেল অলি

  

পিএনএস ডেস্ক : লিবারেল ডেমোক্র্যাটিক পার্টির (এলডিপি) সভাপতি কর্নেল (অব.) অলি আহমদ বলেছেন, দেশ থেকে প্রতিদিন কতো প্লেন বিদেশে যাচ্ছে। একটি প্লেন ভাড়া করে বিদেশ থেকে ডেঙ্গুর ওষুধ আনা কঠিন কিছু না। আমি মন্ত্রিত্বে থাকলে দশ ঘণ্টার মধ্যে যে কোনো দেশ থেকে ওষুধগুলো নিয়ে আসতাম।

শুক্রবার (২ আগস্ট) বিকেলে এলডিপির প্রধান কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

কর্নেল অলি বলেন, মানুষের জীবনরক্ষার জন্য একটি প্লেন পাঠানো বড় কিছু না। মন্ত্রীরা প্রতিনিয়ত প্লেন নিয়ে দেশের বিভিন্ন জায়গায় যাচ্ছেন। সেখানে একটি প্লেন নিয়ে ১৮ কোটি মানুষের জীবনরক্ষার জন্য ওষুধগুলো আনতে কোনো বাধা কোথায়। বাধাটা হলো তারা জনগণের প্রতিনিধি না। দু-একজন মন্ত্রী কথা বলার চেষ্টা করেছিলেন। ওবায়দুল কাদের কথা কম বলতে বলেছেন। কারণ তিনি বুঝে গেছেন সাইক্লোন শুরু হয়ে গেছে। সরকারের পক্ষে হয়তো ক্ষমতায় টিকে থাকা সম্ভব নাও হতে পারে। কারণ ২ লাখ পুলিশ তাদের নির্বাচিত করেছে। ১৪ কোটি মানুষের কোনো সম্পৃক্ততা ছিল না।

তিনি অভিযোগ করেন, দেশে যখন ডেঙ্গুর মহামারি চলছে তখন স্বাস্থ্যমন্ত্রী মালয়েশিয়া গেছেন। প্রধানমন্ত্রী গত ২০ দিন দেশে নেই। কেন নেই, লন্ডনে তিনি কী করছেন এ বিষয়ে দেশের মানুষ অবহিত নয়।

অবিলম্বে খালেদা জিয়ার মুক্তি দাবি করে কর্নেল অলি বলেন, খালেদা জিয়া কোনো অপরাধ করেননি। ১৮ কোটি মানুষের মধ্যে সার্ভে করে দেখতে পারবেন তিনি এখন সবচেয়ে জনপ্রিয় নেত্রী। প্রক্রিয়াগত ভুল হয়েছে সন্দেহ নেই, কিন্তু টাকা আত্মসাৎ হয়নি। আমরা আশা করেছিলাম খালেদা জিয়ার বয়স বিবেচনা করে, তার অবদান বিবেচনা করে, জিয়াউর রহমানের অবদান বিবেচনায় মহামান্য হাইকোর্টের কাছে আমরা ন্যায়বিচার পাবো। কিন্তু হাইকোর্ট খালেদা জিয়াকে মুক্তি দেননি।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, কল্যাণ পার্টির সভাপতি মেজর জেনারেল অব. সৈয়দ মুহম্মদ ইব্রাহিম বীরপ্রতীক, এলডিপির সিনিয়র যুগ্ম-মহাসচিব শাহাদত হোসেন সেলিম, জাগপার সহ-সভাপতি রাশেদ প্রধান, এনডিপির সভাপতি কারী আবু তাহের, জমিয়তে ওলামায়ে ইসলামের যুগ্ম-মহাসচিব মুফতি মনির হোসেন কাসেমী, জাতীয় দলের মহাসচিব রফিকুল ইসলাম, বিএনপি নেতা মেজর অব. সারোয়ার প্রমুখ।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন