পদত্যাগ নিয়ে যা বললেন ফখরুল

  

পিএনএস ডেস্ক : বিএনপি থেকে পদত্যাগ করেছেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও দলের ভাইস চেয়ারম্যান এম মোরশেদ খান। এর একদিন পরই দলের জাতীয় স্থায়ী কমিটির সদস্য মাহবুবুর রহমানের পদত্যাগের খবর প্রকাশিত হয়। তারা দুজনেই দলের চেয়ারপারসন বরাবর লেখা পদত্যাগপত্র বিএনপি মহাসচিবের কাছে জমা দিয়েছেন বলে জানিয়েছেন। তবে এ বিষয়ে বিএনপি মহাসচিব এতদিন মুখ খোলেননি।

বুধবার শেরেবাংলা নগরে দলের নেতাকর্মীদের নিয়ে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

বিএনপির জ্যেষ্ঠ নেতারা আওয়ামী লীগে যোগ দিতে যোগাযোগ করছেন- ক্ষমতাসীন দলের নেতাদের এমন বক্তব্য প্রত্যাখ্যান করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, ‘বিএনপি থেকে আওয়ামী লীগে যাওয়ার মতো অবস্থা নেই। এখন আওয়ামী লীগ থেকে বিএনপিতে যোগ দেয়ার মতো অবস্থা তৈরি হয়েছে।’

বিএনপিতে বিভক্তির সৃষ্টি হয়েছে, সে জন্য নেতারা চলে যাচ্ছেন। কারণ বাইরে থেকে তারেক রহমান দল চালাতে পারছেন না’- আওয়ামী লীগ নেতাদের এমন বক্তব্যের জবাবে মির্জা ফখরুল বলেন, এসব কথা বলে ওনারা অভ্যস্ত। কারণ তারা নিজেদের দল সামলাতে পারছেন না। প্রতিদিন যুবলীগ-স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনে পরস্পর মারামারি করছেন। তাদের পতন ঢেকে রাখার জন্য তারা অহেতুক মিথ্যা কথা বলছেন।

আওয়ামী লীগ দেউলিয়া হয়ে গেছে মন্তব্য করে তিনি বলেন, আওয়ামী লীগ প্রমাণ করেছে, তারা রাজনৈতিক দল হিসেবে দেউলিয়া হয়ে গেছে। রাষ্ট্র পরিচালনা করতে গিয়ে তারা দেশের মানুষের অধিকার হরণ করেছে। গণতন্ত্রের সব প্রতিষ্ঠানকে ধ্বংস করে দিয়েছে। বাংলাদেশকে একটি ব্যর্থ রাষ্ট্রে পরিণত করার জন্য তারা কাজ করছে।

জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানানোর সময় উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সভাপতি আবুল কালাম, সাধারণ সম্পাদক এটিএম কামাল, বিএনপির সহসাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম বাবুল, ওলামা দলের আহ্বায়ক মাওলানা শাহ মো. নেসারুল হক প্রমুখ।

পিএনএস/মো. শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech