ভোট ডাকাতির পূর্ব মহড়া গোপীবাগের হামলা: রিজভী

  27-01-2020 05:08PM

পিএনএস ডেস্ক:গোপীবাগে ধানের শীষের প্রচারণায় হামলা ভোটের দিন ভোট ডাকাতির পূর্ব মহড়া বলে দাবি করেছেন সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেছেন, মেয়র প্রার্থী ইশরাক ও নেতাকর্মীদের ওপর এই হামলা ভোটের দিন ভোট ডাকাতির পূর্ব মহড়া।

জনগণের মধ্যে আতঙ্ক সৃষ্টি করতে এই হামলা। দেশে যে আইনের শাসনের বদলে পুলিশি শাসন চলছে তা গতকালের হামলা ও মামলায় আবারও প্রমাণিত।

রাজধানীর গোপীবাগ এলাকায় রোববার দুপুরে ধানের শীষের প্রচারণায় আওয়ামী লীগের কাউন্সিলর প্রার্থীর অফিস থেকে সরকারদলীয় সশস্ত্র সন্ত্রাসীরা অতর্কিতে হামলা ও গুলি চালিয়েছে বলে অভিযোগ করেছেন রিজভী।

সোমবার (২৭ জানুয়ারি) নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক ব্রিফিংয়ে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী এসব কথা বলেন।

গোপীবাগে হামলার নিন্দা জানিয়ে রিজভী বলেন, এতে ঢাকা দক্ষিণ সিটির বিএনপির মেয়রপ্রার্থী ইশরাক হোসেনসহ ২০-২৫ নেতাকর্মী এবং সাংবাদিকরা গুরুতর আহত হন।

অথচ পুলিশ মামলা নিল আওয়ামী লীগ নেতা মাকসুদ আহমেদের। এতে ১৫০ বিএনপি নেতাকর্মীকে আসামি করা হয়। সোমবার পুলিশ উল্টো বিএনপির পাঁচ কর্মীকে ওই মামলায় গ্রেফতার করে জেলহাজতে পাঠিয়েছে।

রিজভী বলেন, গোপীবাগে আওয়ামী লীগের হামলায় গুরুতর আহত বিএনপি নেতাকর্মীদের রাজধানীর বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

গণমাধ্যমে এ খবর ফলাও করে প্রচার হচ্ছে। অথচ পুলিশ উল্টো ১৫০ বিএনপি নেতাকর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা নিয়েছে।

তিনি আরও বলেন, রোববার আওয়ামী সন্ত্রাসীদের কাপুরুষোচিত ও বর্বরোচিত হামলার ঘটনায় আমি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারের জোর দাবি করছি।

বিএনপির চেয়ারপারসন কারাবন্দি বেগম খালেদা জিয়ার স্বাস্থ্য বিষয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতাল কর্তৃপক্ষ যে বিবৃতি দিয়েছে সেটাকে মনগড়া ও পরিকল্পিত মিথ্যাচার দাবি করে তিনি বলেন, গতকাল রোববারের সংবাদ বিবৃতি মূলত শেখ হাসিনারই ফরমান।

তিনি বলেন, এদেশের মানুষের প্রাণপ্রিয় নেত্রী বেগম খালেদা জিয়াকে বন্দি রেখে হত্যার আয়োজন সম্পন্ন করেছেন নিশিরাতের অবৈধ সরকারের প্রধানমন্ত্রী। তাকে দেখে এসে তার স্বজনরা কান্নাভেজা কণ্ঠে জানিয়েছেন, দিন দিন দেশনেত্রীর অবস্থার আরো অবনতি হচ্ছে। সারাক্ষণ বমি করছেন। তার গায়ে প্রচাণ্ড জ্বর। সারাক্ষণ তীব্র ব্যথার যন্ত্রণায় কাতরাচ্ছেন। বাম হাত সম্পূর্ণ বেঁকে গেছে। পিজি হাসপাতালে নামকাওয়াস্তে যে চিকিৎসা দেয়া হচ্ছে, তাতে কোনও কাজ হচ্ছে না। তার যে ভয়াবহ অবস্থা, দ্রুত উন্নত চিকিৎসার বন্দোবস্ত করতে হবে। তাঁর শরীর খুবই খারাপ।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন