‘কিংস পার্টিতে’ সাকিবের যোগদান নিয়ে যে তথ্য দিলেন মহাসচিব

  22-03-2024 11:08AM



পিএনএস ডেস্ক: মাগুরা-১ আসনের আওয়ামী লীগের সংসদ সদস্য ক্রিকেটার সাকিব আল হাসান নির্বাচনের আগে কিংস পার্টিখ্যাত বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলনে (বিএনএম) যোগদানের বিষয়ে কিছু জানেন দলটির মহাসচিব ড. মো. শাহজাহান। গত মঙ্গলবার রাতে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, আমি বিষয়টি গণমাধ্যমে দেখেছি। এ সম্পর্কে আমার কিছু জানা ছিল না। এমনকি তার সদস্য হওয়া সম্পর্কেও জানা ছিল না। দলের কেউ এখন পর্যন্ত বিষয়টি আমাকে জানায়নি।

সম্প্রতি কয়েকটি সংবাদমাধ্যমে প্রতিবেদন প্রকাশিত হয় যে বিএনএম গঠন করতে পেছন থেকে কাজ করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমদ। সাকিব আল হাসান সেই দলে যোগ দিয়েছিলেন। এ নিয়ে হাফিজ উদ্দিন আহমদ ও সাকিবের একটি ছবিও প্রকাশ হয়েছে।

হাফিজ উদ্দিন আহমদের বিএনএমের চেয়ারম্যান হওয়ার প্রস্তাব ছিল জানিয়ে ড. শাহজাহান বলেন, আমি গণমাধ্যমের খবরে যেটি দেখেছ, সেটি হলো হাফিজ সাহেবের বাসায় গিয়ে সাকিব বিএনএমের সদস্য হওয়ার ফরম পূরণ করেছেন। যখন এটি হয়েছিল তখন আমি দলের মহাসচিব হইনি, জয়েন্ট কনভেনার ছিলাম। অবশ্য তখন আলোচনা চলছিল, মেজর হাফিজ আসবেন এবং চেয়ারম্যান হবেন। তখনই বোধহয়, সাকিব আল হাসান মেজর হাফিজ সাহেবের বাসায় গিয়েছিলেন। বিষয়টি হয়তো সাকিব গোপন রেখেছিলেন। এ সম্পর্কে আমার কিছুই জানা ছিল না। তাদের দুজনের কেউ, এমনকি দলের কেউ বিষয়টি স্পষ্ট করেননি।’

এক প্রশ্নের জবাবে ড. শাহজাহান বলেন, ‘বিএনএমের পক্ষ থেকে অর্থাৎ দলের সবাই সম্মিলিতভাবে মেজর হাফিজকে চেয়ারম্যান হওয়ার প্রস্তাব দিয়েছিলেন। তবে শেষ পর্যন্ত সেটি হয়নি। তিনি আসেননি।’


পিএনএস/এমএইউ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন