দেশে প্রতিবেশী রাষ্ট্রের একটা তাবেদারি সরকার চলছে : নুর

  27-03-2024 10:53PM

পিএনএস ডেস্ক: বাংলাদেশে প্রতিবেশী ভারতের একটা তাবেদারি সরকার চলছে বলে মন্তব্য করেছেন গণঅধিকার পরিষদের সভাপতি নুরুল হক নুর। মঙ্গলবার (২৬ মার্চ) সন্ধ্যায় নারায়ণগঞ্জ শহরের চাষাঢ়ায় একটি রেস্তোরাঁ স্বাধীনতা দিবস উপলক্ষে আলোচনা সভা ও ইফতার মাহফিলে এসব কথা বলেন নুর।

গত ৭ জানুয়ারি অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ‘ডামি নির্বাচন’ আখ্যা দিয়ে নুর বলেন, ‘বাংলাদেশে প্রতিবেশী ভারতের একটা তাবেদারি সরকার চলছে। যে সরকার জনগণের ভোটের অধিকার হরণ করে বিরোধীদলের নেতাকর্মীদের হত্যা করে, গুম করে, জেলে নিয়ে মামলা দিয়ে রাষ্ট্র চালাচ্ছে।

এ সময় নুর বলেন, বিরোধীদলের ৪০ লাখ নেতাকর্মীর বিরুদ্ধে দেড় লাখ মামলা। ৭ জানুয়ারি একটা ডামি নির্বাচন হয়েছে। জনগণ সে নির্বাচনে ভোট দেয়নি। অনেকে বর্তমান সরকারকে বলে ফাইভ পার্সেন্ট সরকার। কেননা ৯৫ পার্সেন্ট জনগণ এ সরকারকে প্রত্যাখ্যান করেছে। তারপরও তাদের দাপট এবং হুমকি-ধমকি। স্বাধীনতার ৫৩ বছরেও বাংলাদেশের জনগণের অর্থনৈতিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক মুক্তি মেলেনি বলেও মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, স্বাধীনতার ৫৩ বছরে এসে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ নির্বাচন, ভোট ও নাগরিক অধিকারের জন্য লড়াই করতে হচ্ছে। গণতন্ত্র ও ন্যায়বিচারের জন্য লড়াই করতে হচ্ছে। মুক্তিযুদ্ধের মাধ্যমে আমরা স্বাধীন ও সার্বভৌম ভূখণ্ড পেলেও রাজনৈতিক, অর্থনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক মুক্তি মেলেনি।

গণঅধিকার পরিষদের নারায়ণগঞ্জ জেলা কমিটির আয়োজনে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা সভাপতি ইঞ্জিনিয়ার নাহিদ এবং সঞ্চালনা করেন সাংগঠনিক সম্পাদক মাহমুদুল হাসান।

এ সময় উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১৩নং ওয়ার্ড কাউন্সিলর মাকসুদুল আলম খন্দকার খোরশেদ, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মাশুকুল ইসলাম রাজিবসহ প্রমূখ।

এসএস

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন