চট্টগ্রামে শুরু হয়েছে আন্তর্জাতিক বাণিজ্যমেলা

  



পিএনএস, চট্টগ্রাম : চট্টগ্রামে উদ্বোধন হয়েছে মাসব্যাপী আন্তর্জাতিক বাণিজ্য মেলা ‘বাংলাদেশ ইন্টারন্যাশনাল ট্রেড এন্ড এক্সপোর্ট ফেয়ার-২০১৬ (বিআইটিইএফ)। বুধবার (৩০ নভেম্বর) বিকেলে চট্টগ্রাম মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির আয়োজনে এ মেলার উদ্বোধন করেন ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ।

নগরীর হালিশহর আবাহনী মাঠে অনুষ্ঠিত এ মেলার উদ্বোধন অনুষ্ঠানে মন্ত্রী বলেন, বিশ্বের মধ্যে বাংলাদেশ যে গৌরব অর্জন করেছে তা বর্তমান সরকার এবং সফল ব্যবসায়ীদের জন্যই হয়েছে। বর্তমান সরকার ব্যবসায়ী বান্ধব। তাই সরকার ব্যবসায়ীদের ব্যাপারে সকল ধরনের সুযোগ-সুবিধা দিয়ে যাচ্ছেন।

বর্তমান সরকারকে উন্নয়ন বান্ধব সরকার উল্লেখ্য করে মন্ত্রী জাবেদ বলেন, যে উন্নয়ন চট্টগ্রামে হচ্ছে তা প্রমাণ করে আগামীতে চট্টগ্রাম ওয়ার্ল্ড ওয়াইড সিটিতে রূপান্তর হবে। আর প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেই চট্টগ্রামের উন্নয়নের দায়িত্বে নেন বলে তিনি তার বক্তব্যে উল্লেখ্য করেন।

তিনি বলেন, দেশে এখন উন্নয়নের হাওয়া বইছে। সেই উন্নয়নে ঢাকা-চট্টগ্রাম হাইওয়ে রোড চালু, ইকোনোমিক জোন, ডিপ সি-পোট, টানেলসহ আগামীতে এক্সপ্রেস রোড এর কাজ নিয়ে ৬/৮ লেইন সড়ক করে চট্টগ্রামকে ওয়ার্ল্ড ওয়াইড সিটিতে এগিয়ে নিতে সকল ব্যবসায়ী মহলকে সহায়তা করার আহবান জানান।

চট্টগ্রাম মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি খলিলুর রহমানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সংসদ সদস্য ও জাতীয় পার্টির চট্টগ্রাম মহানগর সভাপতি মেহজাবিন মোরশেদ এমপি।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বিআইটিইএফ আহ্বায়ক আমিনুজ্জামান ভূঁইয়া, সহ- আহ্বায়ক আলী হোসেন আকবর আলী, এএম মাহবুব চৌধুরী, মোহাম্মদ সাহাবউদ্দিন আলম, মোহাম্মদ আব্দুস সালাম, মোহাম্মদ এনামুল হক, সৈয়দ মোহাম্মদ আবু তাহের এবং নারী উদ্যোক্তা সুলতানা শিরিন আক্তার প্রমুখ।

উল্লেখ্য, ১ ডিসেম্বর থেকে শুরু হওয়া মেলা চলবে ৩১ ডিসেম্বর পর্যন্ত। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত মেলা খোলা থাকবে। এক লাখ ৭০ হাজার বর্গফুট জায়গায় মেগা প্যাভিলিয়ন, মিডিয়াম প্যাভিলিয়ন, স্ট্যান্ডার্ড প্যাভিলিয়ন, ব্যাংক এন্ড ইনসুরেন্স, রেস্টুরেন্ট, সুদৃশ্য টাওয়ার, দৃষ্টি নন্দন ফোয়ারাসহ ১৮৪টি স্টল রয়েছে।

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech