পাঞ্জাবি ইস্যুতে আড়ংকে আবারও তুলাধোনা করছেন নেটিজেনরা

  03-04-2024 11:44PM

পিএনএস ডেস্ক : খয়েরি রঙের পাঞ্জাবি বিতর্কের প্রতিউত্তরে, ফ্যাশন ও লাইফস্টাইল ব্র্যান্ড আড়ং যে বিবৃতি দিয়েছে তা নিয়ে আবারও প্রশ্ন তোলেন নেটিজেনরা। বলা হচ্ছে, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দেয়া বিবৃতিতে পাঞ্জাবি ইস্যুর কোনো ব্যাখ্যা দেয়নি আড়ং।

মূলত একটি খয়েরি রঙের পাঞ্জাবি ঘিরে শুরু হয় এই বিতর্ক। পাঞ্জাবিটির মাধ্যমে সমকামিতা প্রচারের অভিযোগ তোলেন নেটিজেনরা। এর জবাবে আড়ং জানায়, ঈদের এই উৎসবের সময়ে আড়ংয়ের সুনামহানি করতে মিথ্যা প্রচারণা চালানো হচ্ছে।

সোমবার (১ এপ্রিল) ফেসবুকে দেয়া বিবৃতিতে প্রতিষ্ঠানটি জানায়, ‘ঈদ এবং পহেলা বৈশাখের মতো উৎসবকে কেন্দ্র করে আমাদের উদ্যোক্তারা সারা বছর প্রস্তুতি নেন, যা তাদের ব্যবসায়ের প্রধান মৌসুম। অত্যন্ত দুঃখজনক যে এই উৎসবকালে আড়ংয়ের সুনামহানি করার জন্য একটি গোষ্ঠী মিথ্যা প্রচারণা চালাচ্ছে, যেন মানুষের মনে আড়ং সম্পর্কে বিরূপ ধারণা তৈরি হয় এবং বিক্রয়ে নেতিবাচক প্রভাব পড়ে।’

সেইসঙ্গে আড়ংবিরোধী গুজব ও অপপ্রচারে প্রভাবিত না হয়ে, বাংলাদেশের ব্র্যান্ড আড়ংয়ের পাশে থাকার জন্য সবাইকে আহ্বানও জানায় প্রতিষ্ঠানটি।

তবে এই পোস্টের কমেন্টে মাহফুজুর রহমান মেহেদি নামের একজন ফেসবুক ব্যবহারকারী বলেন, পছন্দের এবং দেশি ব্র্যান্ড হওয়ায় আড়ং অবশ্যই পছন্দের। তবে এই অভিযোগের ব্যাপারে তাদের সরাসরি নিজেদের অবস্থান পরিষ্কার করা প্রয়োজন।

আরেকজন ফেসবুক ব্যবহারকারীরা রফিকুন নবী শিবলি পোস্টের কমেন্টে লিখেছেন, যে বিষয়টি নিয়ে সমালোচনা হচ্ছে, সে বিষয়টি পুরোপুরি পরিষ্কার করেনি আড়ং।

এছাড়া আরও অনেক কমেন্ট ও ফেসবুক পোস্টে আড়ংয়ের এই ইস্যুতে স্বচ্ছতা নিয়ে প্রশ্ন তোলেন সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারকারীরা।

এর আগে রংধনুর মতো দেখতে কারুকাজ করা খয়েরি রঙের একটি পাঞ্জাবি ঘিরে বিতর্ক শুরু হয়। নেটিজেনদের অভিযোগ, এমন ডিজাইনের মাধ্যমে সমকামিতার প্রচার চালাচ্ছে আড়ং। এ অভিযোগ তুলে প্রতিষ্ঠানটিকে বয়কটেরও ডাক দিয়েছেন অনেকে।

পিএনএস/শাওন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন