পুনরায় বেনাপোল-পেট্রাপোল দিয়ে আমদানি-রফতানি চালু

  



পিএনএস ডেস্ক: একদিন বন্ধ থাকার পর আজ সকাল থেকে বাংলাদেশের বেনাপোল ও সীমান্তের ওপারে ভারতের পেট্রাপোল বন্দর দিয়ে দুদেশের মধ্যে আমদানি-রফতানি পুনরায় চালু হয়েছে।

বুধবার রাতে বেনাপোল বন্দরের ভারতীয় ট্রাক টার্মিনালে ভারতীয় একটি ট্রাকে আগ্নেয়াস্ত্র রয়েছে এমন ধরনের সংবাদ পেয়ে কাস্টমস, বন্দর, বিজিবি, পুলিশসহ বিভিন্ন সংস্থার উপস্থিতে ট্রাকের ডালার পেছনে কাগজে মোড়ানো প্যাকেট থেকে পুরাতন একটি দেশী ওয়ান শুটার গান ও দুই রাউন্ড বন্দুকের গুলি জব্দ করে। এ ঘটনায় সিঅ্যান্ডএফ এজেন্ট সোনিয়া এন্টারপ্রাইজের বর্ডারম্যান মিকাইল হোসেনকে আটক করে থানায় সোপর্দ করে।

সিঅ্যান্ডএফ এজেন্ট কর্মচারী আটকের প্রতিবাদে বৃহস্পতিবার সকাল থেকে অনির্দিষ্টকালের জন্য দু’দেশের মধ্যে আমদানি-রফতানি বাণিজ্য বন্ধসহ কাস্টমসের শুল্কায়ন কার্যক্রম বন্ধ করে দেয় সিঅ্যান্ডএফ এজেন্ট কর্মচারী ইউনিয়ন।

সকাল থেকে কয়েক হাজার কর্মচারী বেনাপোল-যশোর সড়ক অবরোধ করে বন্দর এলাকায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। বেনাপোল বন্দর থেকে মালামাল লোড আনলোড বন্ধসহ পণ্য খালাশের সকল প্রক্রিয়া বন্ধ হয়ে যায়।

পরে বিকালে কাস্টম কর্মকর্তদের সাথে সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশন ও কর্মচারী ইউনিয়নের বৈঠক হয়। বৈঠকে কাস্টম কর্মকর্তারা আটক মিকাইলকে জামিনে মুক্ত করে দেয়ার আশ্বাস দিলে রাত ৮টার দিকে কর্মবিরতী প্রত্যাহার করে নেয়ায় আজ শুক্রবার সকাল থেকে বেনাপোল-পেট্রাপোল বন্দর দিয়ে দুদেশের মধ্যে আমদানি-রফতানি পুনরায় চালু হয়েছে।

পিএনএস/কামাল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech