কাল থেকে স্বাভাবিক নিয়মে চলবে ব্যাংকের লেনদেন

  14-04-2024 07:31PM

পিএনএস ডেস্ক: ঈদুল ফিতর ও বাংলা নববর্ষের টানা পাঁচদিনের ছুটি শেষে আগামীকাল সোমবার (১৫ এপ্রিল) থেকে খুলছে ব্যাংক। সব তফসিলি ব্যাংকের অফিস সময়সূচি চলবে রমজানের আগের নিয়মে। অর্থাৎ অফিস খোলা থাকবে সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত। আর লেনদেন হবে ১০টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত।

রমজানে রোজা রাখার সুবিধার্থে ব্যাংক লেনদেন ও খোলা রাখার সময়সূচিতে পরিবর্তন আনা হয়েছিল। রোজায় সব সরকারি-বেসরকারি ব্যাংক সকাল সাড়ে ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত খোলা ছিল। এর মধ্যে সাড়ে ৯টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত অর্থ লেনদেন হয়। তবে ১৫ এপ্রিল থেকে সব বাণিজ্যিক ব্যাংকের অফিস সময়সূচি চলবে আগের নিয়মে।

এদিন বীমা, শেয়ারবাজারসহ সব আর্থিক প্রতিষ্ঠান খুলবে। সেগুলোতেও লেনদেন হবে আগের নিয়মে। একই দিনে অফিস-আদালত চালু হবে। স্কুল-কলেজও খুলবে।

এবার বুধ, বৃহস্পতি ও শুক্রবার (১০, ১১ ও ১২ এপ্রিল) ছিল ঈদুল ফিতরের ছুটি। এরপর শনিবার (১৩ এপ্রিল) সাপ্তাহিক ছুটি। পরের দিন রবিবার (১৪ এপ্রিল) নববর্ষের ছুটি। অর্থাৎ ১০ থেকে ১৪ এপ্রিল পর্যন্ত টানা পাঁচ দিন ছুটি কাটিয়েছেন সরকারি চাকরিজীবীরা।

তবে ঢাকার বাইরে ঈদ করতে যাওয়া কর্মজীবীদের অনেকে ঐচ্ছিক ছুটি নিয়েছেন। তাই অফিস-আদালতে প্রাণচাঞ্চল্য ফিরতে আরও কয়েকদিন লেগে যেতে পারে।

এসএস

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন