সবাইকে লেখাপড়ার সুযোগ দিতে হবে : মুহিত

  

পিএনএস : নারী শিক্ষার ক্ষেত্রে যথেষ্ঠ উন্নতি হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ে কোনো ছাত্রী যেন অর্থের অভাবে লেখাপড়া বন্ধ না করে। সবাইকে লেখাপড়া করার সুযোগ করে দিতে হবে।

শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের শামসুন্নাহার হলের অডিটোরিয়ামে শামসুন্নাহার হল অ্যালামনাই অ্যাসোসিয়েশনের তৃতীয় পুনর্মিলনীর উদ্বোধনকালে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এ কথা বলেন।

এসময় উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি, ঢাবি উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, ঢাবি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি এ কে আজাদ, শামসুন নাহার হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. সুপ্রিয়া সাহা, হল অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি আভা দত্ত।

অর্থমন্ত্রী বলেন, আমরা শ্রেষ্ঠ জীব। শ্রেষ্ঠত্ব জন্ম থেকে পাইনা। শ্রেষ্ঠত্ব অর্জন করতে হয়। আর এই শ্রেষ্ঠত্ব অর্জনের জন্য এ বিদ্যাপীঠ উপযুক্ত জায়গা।

প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেন, দেশে নারীদের জন্য এখন অনেক সুযোগ আছে। আমরা নারীদের বড় বড় ব্যবসায়ী হিসেবে দেখতে চাই। আমরা নারী পুরুষ সমানভাবে এগিয়ে যাব।

উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক বলেন, স্মৃতি আমাদের বড় সম্পদ। স্মৃতিকে ধারণ করে এগিযে যেতে হবে। শিক্ষাজীবন জীবনের সবচেয়ে সুমধুর স্মৃতি।দেশের উন্নযনের জন্য ছেলেমেয়ে উভয়কে এগিয়ে আসতে হবে।

পিএনএস/মো: শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech