কবি ফাতেমা ইসরাত রেখার দুটি বইয়ের প্রকাশনা অনুষ্ঠিত

  20-02-2017 09:15PM

পিএনএস : গত ১৮ ফেব্রুয়ারি বিকেলে বাংলা একাডেমীর গ্রন্থ প্রকাশনা মঞ্চে বাংলাদেশ পোয়েটস্ ক্লাবের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক কবি ফাতেমা ইসরাত রেখার কাব্য গ্রন্থ সোনালী সুখ ও উপন্যাস অবর্ণিল প্রণয় এর প্রকাশনা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে মোড়ক উন্মোচন করেন বাঙালি জাতি সত্ত্বার কবি মুহাম্মদ নুরুল হুদা

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক জনাব আহমদ হোসেন, বিশেষ অতিথি ছিলেন, সেক্টর কমান্ডার্স ফোরাম মুক্তিযুদ্ধ ৭১ এর যুগ্ম মহাসচিব মুক্তিযোদ্ধা অধ্যাপক আবুল কালাম আজাদ পাটোয়ারী।

বাংলাদেশ সরকারের যুগ্ম-সচিব বেগম আশরাফুন্নেছার সভপতিত্বে প্রধান আলোচক হিসেবে গ্রন্থালোচনা করেন বাংলাদেশ পোয়েটস্ ক্লাবের চেয়ারম্যান কবি মোস্তাফিজুর রহমান চৌধুরী। তিনি তার বক্তব্যে বলেন কবি ফাতেমা ইসরাত রেখার কাব্য গ্রন্থ ‘সোনালী সুখ’র মাধ্যমে তিনি দেশ জাতি সমাজ এবং তার পারিপার্শিক অবস্থানের চিত্র তুলে ধরেছেন শৈল্পিক ভাবধারায়। তার লেখনির মান উন্নত তিনি তার লেখায় পদ্য ছন্দ, গদ্য ছন্দ এবং উন্মুক্ত ছন্দের প্রকাশ ঘটিয়েছেন অত্যান্ত নিখুত ভবে।

প্রকাশক সাঈদা নাঈমের ধ্রুপদী পাবলিকেন্স থেকে প্রকাশিত ও শামীমা প্রিন্টাস থেকে মুদ্রিতসোনালী সুখের প্রচ্ছদ এঁকেছেন মোঃ আনোয়ার হোসেন। নিজ পিতা হাজী আব্দুল হাই মিয়াকে উৎসর্গকৃত গ্রন্থে মোট কবিতা সংখ্যা ৮০টি। অত্যান্ত ঝকঝকে ছাপা বইয়ের বডি মূল্য ২০০ শত টাকা মাত্র। বইটির বহুল প্রচার ও লেখকের সুখ্যাতি কামনা করেন অনুষ্ঠানের প্রধান আলোচক।

অবর্ণিল প্রণয় উপন্যাসটি ফাইজুল হাসান শেকরকে নিয়ে লেখা গ্রন্থটিতে তিনি শেকরের মানবিক বৈশিষ্টের চিত্র তুলে ধরেছেন একই প্রকাশনী থেকে প্রকাশিত বইটির বডি মূল্য ১৫০ টাকা। এছাড়া লেখকের বিচ্ছেদ দহন নামে আরো একটি কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। ফেসবুকের লেখা লেখিতেও তার যথেষ্ট সুনাম ও সুখ্যাতি। তিনি গত ২০১৬ এর ২৪ অক্টোবর মহান জাতি সংঘ দিবসে বাংলাদেশ পোয়েটস্ ক্লাব কর্তৃক লিখনি প্রতিযোগিতায় শ্রেষ্ঠত্ব অর্জন করে সুপার টেন ফেয়ার ফেসবুক ফেন্ড সন্মাননা ২০১৬ এ পুরস্কৃত হন। অনুষ্ঠানের উদ্বোধক, প্রধান অতিথি ও বিশেষ অতিথি বৃন্দ লেখকের সুনাম ও সুখ্যাতি কামনা করেন।

পিএনএস/মো: শ্যামল ইসলাম রাসেল


@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন