দুর্ঘটনায় আহত চবির সাবেক রেজিস্ট্রার ড. কামরুলের মৃত্যু

  

পিএনএস ডেস্ক : সড়ক দুর্ঘটনায় আহত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সাবেক ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রফেসর ড. কামরুল হুদার মৃত্যু হয়েছে।

শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি মারা যান। মৃত ড. কামরুল হাটহাজারী উপজেলার ফরহাদাবাদ ইউনিয়নের বাসিন্দা।

বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রবিউল হাসান ভূইয়া।

তিনি বলেন, ড. কামরুল হুদা রাত সাড়ে ১০টার দিকে বাংলাদেশ স্পাইন এন্ড অর্থোপেডিক হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে, এক মেয়েসহ অনেক গুণগ্রাহী রেখে গেছেন।

তার সহধর্মী সৈয়দা সানজিদা তিবরীজি চট্টগ্রামের হাটহাজারি সরকারি কলেজের সমাজবিজ্ঞান বিভাগের প্রভাষক বলে জানা গেছে।

এর আগে গত ২৭ জানুয়ারি চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে ভোট দিতে গিয়ে নগরীর সিআরবিতে চলন্ত রিকশা উল্টে বাম পায়ের হাঁটুতে চোট এবং মাথার বামপাশে আঘাত পান ড. কামরুল হুদা।

পরে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের নিউরোসার্জারি বিভাগে ভর্তি করানো হয়।

পরবর্তীতে শারিরীক অবস্থা অবনতির দিকে গেলে ২৯ জানুয়ারি তাকে ঢাকার কল্যাণপুরে অবস্থিত বাংলাদেশ স্পাইন এন্ড অর্থোপেডিক হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানে তার বাম পায়ে অস্ত্রোপচার করা হয়।

ড. কামরুল হুদা বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদবিদ্যা বিভাগের প্রফেসর ও সাবেক রেজিস্ট্রার এবং একজন গুণী উদ্ভিদবিজ্ঞানী ও অর্কিড বিশেষজ্ঞ ছিলেন। এছাড়া তিনি প্রীতিলতা হলের প্রভোস্টেরও দায়িত্ব পালন করেন। তিনি চবি বঙ্গবন্ধু পরিষদের সিনিয়র সহ-সভাপতি ছিলেন।

এদিকে, শনিবার বেলা ১১টায় জমিয়াতুল ফালাহ ময়দানে জোহরের নামাজের পর প্রথম জানাজা হয়।

এরপর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে দ্বিতীয় এবং আসরের নামাজের পর তার গ্রামের বাড়িতে তৃতীয় জানাজা হবে। এরপর পারিবারিক কবরস্থানে তাকে দাফন করার কথা রয়েছে।

পিএনএস/এসআইআর

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন