আমি মিশুক নই

  27-10-2016 01:12PM

পিএনএস ডেস্ক: শুক্রবার মুক্তি পাবে বহুল প্রতীক্ষিত ‘অ্যায় দিল হ্যা মুশকিল’ ছবিটি। করন জোহর পরিচালিত এই ছবিতে নায়িকা হিসেবে থাকছেন আনুশকা শর্মা। টাইমস অব ইন্ডিয়ার এক সাক্ষাৎকারে নতুন ছবিটি ছাড়াও নিজের ব্যক্তিগত বিষয় নিয়ে কথা বলেছেন আনুশকা। তারই কিছু অংশ এখানে তুলে ধরা হলো।


#করন জোহরকে স্ক্রীপ্ট নিয়ে অনেক জ্বালিয়েছেন। ঘটনা কি সত্যি?

হ্যাঁ। করনকে অনেক প্রশ্ন করেছি। কিন্তু মনে হয়না সে বিরক্ত হয়েছে। মাঝে মাঝে অভিযোগ করে খালি বলতো ‘নিজের কাজে মন দাও আর আমাকে নির্যাতন করা বন্ধ করো’ (হাসি…)। আসলে রণবীরের সঙ্গে ছবিতে আমার সম্পর্কটি কেমন হবে তা বুঝতেই আমি এত প্রশ্ন করতাম।


#শুটিং শেষে নাকি আপনার খোঁজ পাওয়া যেতো না। পরের দিনের শুটিংয়ে নাকি ঠিকই ফিরে আসতেন। কেন?

সত্যি বলতে আমি এক সঙ্গে অনেক কাজ করতে পারিনা। শুটিং করার সময় শুধু শুটিং করতে পারবো অন্য কিছু নয়। অন্যরা পারলেও আমি পারিনা। শুটিং শেষে আমার ঘুম আসে। পর্যাপ্ত পরিমাণে ঘুমাতে না পারলে আমি কাজ করতে পারিনা।


#রণবীর আর করন বলেছে তারা নাকি কেনাকাটায় আপনাকে আর ঐশ্বরিয়াকে পিছনে ফেলে দিয়েছে?

একদম। প্রত্যক দিন শুটিং শেষে রণবীর আর করন মার্কেটে যেতো। জিম থেকে ফেরার পথে দেখতাম দুজনে ব্যাগ ভর্তি করে জিনিস কিনে হোটেলে ঢুকছে। করন তো তার কাপড় রাখার জন্যই হোটেলে অতিরিক্ত একটি রুম ভাড়া করেছিল।


#আপনার অভিনীত ছবিগুলোর মধ্যে এমন কোনো চরিত্র কি আছে যেটার সঙ্গে আপনি নিজেকে মিশিয়ে ফেলেছেন।

না। যদি আমি ‘অ্যায় দিল হ্যা মুশকিল’ এর আলিজাহ চরিত্রটির কথা বলি তাহলে বলবো আমি তার মতো না। আলিজাহ চরিত্রটি অনেক বেশি আবেগপ্রবণ এক তরুণীর। মন ভাঙার পর সে সব ছেড়ে ছুঁড়ে লন্ডন চলে যায়। আমি অনেক বাস্তববাদী। সে ভালবাসার জন্য সব কিছুই ছাড়তে পারে। কিন্তু আমি এরকম কোনো কাজ করবো না যা আমার জীবনকে একেবারে পাল্টে দিবে।


#প্রথমবার করন আপনাকে দেখে বলেছিলো আপনি বলিউডে টিকতে পারবেন না। এখন করনের ছবিতেই অভিনয় করছেন।

প্রথমে তো আমি ভাবতেই পারিনি করন নিজের ছবিতে অভিনয়ের জন্য আমাকে ডেকেছে। ‘অ্যায় দিল হ্যা মুশকিল’ ছবিটির ক্রিপ্ট পড়েই আমি অভিনয় করতে রাজি হয়ে যাই। তবে প্রথম দিকে ‘রাব নে বানা দি জোড়ি’ পর তিনি যে ইন্ডাস্ট্রিতে আমাকে চাননি তা সবার সামনে প্রকাশ করেও তিনি মহত্বের পরিচয় দিয়েছেন।


#আপনি কি অনেক বেশি উচ্চাভিলাষী?

হ্যাঁ। কিন্তু আমার কিছু নীতি আছে। নিজের স্বার্থে অন্যের ক্ষতি করার মতো মানুষ আমি নই। আমি মোটেও ভাবিনা আমার যা ইচ্ছা আমি তাই করবো। তারকা হলে অনেক পরিশ্রম করতে হয়। আমি পরিশ্রমী। কিন্তু সব সময় তারকার মতো আচরণ করতে আমার ক্লান্ত লাগে।


#তারকা হওয়ার পর কতটা বদলেছেন?

আমার মনে হয়না আমি বদলেছি। এখনও শুটিং শেষে আমি বাড়ি গিয়ে টিভি দেখি।নিজের মতো থাকতেই ভালবাসি।


#শুরুর দিকে সবাই আপনাকে নাক উঁচু অভিনেত্রী বলেই জানতো। এখন সবার ধারণা বদলাচ্ছে। কারণটা কি?

না… আমি অহংকারি নই। গুরুত্বহীন চরিত্র অভিনয় করে আমি মানসিক শান্তি পাইনা। তাই আমি সব সময় ভালো স্ক্রীপ্টের আশায় ছিলাম। আমি অনেক বড় বড় ব্যানারের ছবিতে অভিনয় করতে রাজি হইনি।

আমি মিশুক নই। তবে মানুষকে আমি ঠিকই সম্মান দেই। তাই আমাকে বুঝতে অনেকের সময় লাগে।


পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন