অবশেষে ‘এক পৃথিবী প্রেম’ মুক্তি পাচ্ছে

  05-12-2016 06:32AM


পিএনএস ডেস্ক : ঢাকাই সিনেমার জনপ্রিয় নির্মাতা এস এ হক অলিকের ‘এক পৃথিবী প্রেম’ সিনেমাটির নির্মাণ কাজ অনেক দিন আগেই শেষ হয়েছে। এরপরো নানা কারণে সিনেমাটি মুক্তি দেয়া হয়ে উঠেনি।
সিনেমাটি সেন্সর ছাড়পত্র পায়েছে এ বছরের ১৬ জুলাই। এরইমধ্যে সিনেমাটি মুক্তির তারিখ তিনবার ঠিক করেও শেষ পর্যন্ত মুক্তি দেয়া সম্ভব হয়নি। তবে দর্শকদের দীর্ঘ অপেক্ষার অবসান ঘটতে যাচ্ছে এবার। ছবি মুক্তির নতুন তারিখ নির্ধারণ করা হয়েছে ২৩ ডিসেম্বর।
গত ১২ আগস্ট ছবিটি মুক্তি পাওয়ার কথা ছিল। কিন্তু সে সময় বন্যার কারণে ছবিটির মুক্তির তারিখ পিছিয়ে যায়। তারপর আবার ঠিক করা হয় এ মাসের ২১ তারিখ ছবিটি মুক্তি দেয়ার। কিন্তু এই তারিখেও মুক্তি দেয়া সম্ভব হয়নি ছবিটি। এবার ছবিটি মুক্তির নতুন সিদ্ধান্তের কথা জানিয়েছেন পরিচালক এস এ হক অলিক।

সিনেমা প্রসঙ্গে এস এ হক অলিক বলেন, ‘বিপিএল খেলার পরই সিনেমাটি মুক্তি দিতে চাচ্ছি। খেলার সময় দর্শক হলে যেতে চায় না। আগামী ২৩ ডিসেম্বর সিনেমাটির মুক্তির তারিখ নির্ধারণ করেছি। আশা করছি, এ তারিখে সিনেমাটি সারাদেশে মুক্তি পাবে।’

আইরিন ও আসিফকে নিয়ে ‘এক পৃথিবী প্রেম’ ছবির শুটিং শুরু হয় ২০১৪ সালের মাঝামাঝিতে। শুটিং শেষ হয় বছরের শেষের দিকে। ভিন্নধর্মী প্রেমের প্রেক্ষাপটে গড়ে ওঠেছে ছবির গল্প। পরিচালক ছবিতে প্রেমের ভিন্ন এক ব্যাখ্যা দাঁড় করানোর চেষ্টা করেছেন বলে জানা গেছে।

‘এক পৃথিবী প্রেম’ সিনেমায় জুটি বেধে অভিনয় করেছেন আসিফ নূর ও আইরিন সুলতানা। এর মাধ্যমে ঢাকায় চলচ্চিত্রে অভিষেক ঘটতে যাচ্ছে আসিফ নুরের।

সিনেমা প্রসঙ্গে আসিফ নূর বলেন, ‘জনপ্রিয় নির্মাতা এস এ হক অলিক পরিচালিত সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে পা রাখছি, এটা আমার জন্য অনেক বড় পাওয়া। নিজেকে উজার করে দিয়েছি এ সিনেমার কাজে। আশা করছি, দর্শকদের ভালো লাগবে।’

আসিফ-আইরিন ছাড়াও এতে আরো অভিনয় করেছেন জনপ্রিয় চার প্রবীণ অভিনেতা- এটিএম শামসুজ্জামান, আবুল হায়াত, সৈয়দ হাসান ইমাম, আমিরুল হক চৌধুরী প্রমুখ।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন