'দাঙ্গাল' অভিনেত্রীকে নিয়ে ভারতজুড়ে বিতর্ক

  18-01-2017 12:45PM

পিএনএস ডেস্ক: মুক্তি পাওয়ার আগ থেকেই 'দাঙ্গাল' নিয়ে মাতামাতি ছিল তুঙ্গে। মুক্তির পর প্রত্যাশা পূরণ করায় সেটা আরও বাড়ে। সম্মাননা মঞ্চ থেকে রিয়েলিটি শো, সব জায়গায় ছবিটির জয়জয়কার। ছবির কলাকুশলীদের নিয়েও মানুষের প্রত্যাশার শেষ নেই। এক আমির খান তো আছেনই। তার পর্দায় দুই মেয়েও জয় করে নিয়েছে দর্শকহৃদয়।

কিন্তু সেই জনপ্রিয়তাই এবার কাল হলো। ক্ষমা চাইতে হলো 'দাঙ্গাল' ছবিতে গীতা ফোগাতের রূপদানকারী কাশ্মীরি অভিনেত্রী জায়রা ওয়াসিমকে। ভুল না করেই তাকে ক্ষমা চাইতে হয়েছে। সোশ্যাল মিডিয়ার পোস্ট করেও পার পাচ্ছিলেন না। বাধ্য হয়ে মুছে দিয়েছেন পোস্ট। কিন্তু বিতর্ক থামছে না। পোস্ট মুছে দেয়ার বিষয়টি নিয়েও নতুন করে বিতর্ক শুরু হয়েছে। পর্দার মেয়ের এমন দুর্দশায় পাশে দাঁড়িয়েছেন আমির খান। জানিয়েছেন, জায়রা তার আদর্শ। শুধু তারই নয়, বিশ্বের সব শিশুদের কাছেই সে রোল মডেল। কী পরিস্থিতিতে পড়লে জায়রা এমনটা করতে পারে সেটাও সবাই বুঝাতে চেয়েছেন।

আমির খানের সঙ্গে বলিউডের অনেকেই জায়রাকে সমর্থন দিয়েছেন। কেউ আবার বলেছেন, জায়রার নয়, পুরো ভারতেরই উচিত তার কাছে ক্ষমা চাওয়া। কী করেছিলেন জায়রা? জম্মু ও কাশ্মীরের মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতির সঙ্গে দেখা করেছিলেন। আর এজন্যই ১৬ বছরের এ কিশোরীর কাশ্মীরের মানুষ চটেছে। তাকে নিয়ে টুইটারেও রসিকতা শুরু হয়। জবাবে জায়রা লিখেন, আমি যা করছি, সেটা যে খুশি মনে করছি, তা নয়। অনেকে আমাকে কাশ্মীর যুব সম্প্রদায়ের রোল মডেল বলে মনে করছে। কিন্তু তাদের আমি বলতে চাই, কাশ্মীরে রোল মডেল করার মতো অনেকেই আছেন। আমি একজন সাধারণ মেয়ে, আমাকে সাধারণই থাকতে দিন।

পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন