ছেলেদের কারণে বিপাকে মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির

  26-04-2024 03:30PM





পিএনএস ডেস্ক: দুই ছেলে মিরজান এবং মোখজানির কারণে বিপাকে পড়েছেন মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ। এ তথ্য জানিয়েছেন দেশটির দুর্নীতি দমন কমিশনের (এমএসিসি) প্রধান আজম বাকি।

আল জাজিরার খবরে বলা হয়েছে, মালয়েশিয়ার দুর্নীতি দমন কমিশনের (এমএসিসি) প্রধান আজম বাকি বৃহস্পতিবার বলেছেন, মাহাথির মোহাম্মদের দুই ছেলেকে অফশোর আর্থিক ও ব্যবসায়িক রেকর্ড নিয়ে দুর্নীতি দমন কমিশন আইন ২০০৯ এর ৩৬ ধারা অনুযায়ী নোটিশে উল্লিখিত সময়ের মধ্যে তাদের সম্পদের হিসাব দেয়ার নোটিশ দেয়া হয়েছে।

আজম উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্য কেলান্তানে সাংবাদিকদের বলেছেন, ‘তদন্ত আগে শেষ হতে দিন, একটি উপযুক্ত সময় না আসা পর্যন্ত আমরা মামলার ফলাফল প্রকাশ করতে পারি না।’

এদিকে, মাহাথিরের কার্যালয় থেকে এ বিষয়ে তাৎক্ষণিকভাবে কোনো মন্তব্য পাওয়া যায়নি। মালয়েশিয়ার সাবেক এই প্রধানমন্ত্রী এর আগে তার ছেলেদের বিরুদ্ধে তদন্তকে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত বলে বর্ণনা করেছিলেন।

১৯৮১ সাল থেকে দুই দফায় মালয়েশিয়ার প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করা মাহাথির কয়েক দশক ধরে দেশটির রাজনীতিতে আধিপত্য বিস্তারকারী তার এক সময়ের অনুসারী আনোয়ার ইবরাহিমের সাথে প্রতিদ্বন্দ্বিতায় জড়িয়ে পড়েছেন।



২০ বছরেরও বেশি সময় বিরোধী নেতা হিসেবে দায়িত্ব পালনের পর ২০২২ সালে প্রধানমন্ত্রী হন আনোয়ার ইবরাহিম। এরপরই দুর্নীতির বিরুদ্ধে লড়াই ও দেশের অর্থনৈতিক অগ্রগতিতে মনোনিবেশ করার অঙ্গীকার করেন তিনি। সূত্র : আল জাজিরা


পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন