১৬ বছর পর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে আমির খান

  26-04-2017 10:56AM

পিএনএস ডেস্ক: ‌প্রায় ১৬ বছর পর বলিউডের বিখ্যাত অভিনেতা আমির খান যোগ দিলেন পুরস্কার বিতরণী অনুষ্ঠানে। গত সোমবার মাস্টার দীননাথ মঙ্গেশকার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে দঙ্গল‌ ছবির জন্য সম্মানিত করা হয় আমির খানকে। রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের (‌আরএসএস)‌ প্রধান মোহন ভাগবতের হাত থেকে পুরস্কার নেন আমির।

৫২ বছর বয়সের এই বলিউড অভিনেতা পরিচিত পুস্কার বিতরণী অনুষ্ঠানকে অবজ্ঞা করার জন্য। তবে এই পুরস্কার বিতরণী অনুষ্ঠানে আসার জন্য তাঁকে ব্যক্তিগতভাবে অনুরোধ জানান কিংবদন্তী গায়িকা লতা মঙ্গেশকার। লতাজীর এই অনুরোধ আমির খান ফেলতে পারেননি। ‌লগান‌ ছবির জন্য তাঁকে শেষবারের মত দেখা গিয়েছিল অস্কারে। তারপর থেকে তাঁকে আর কোনো পুরস্কার বিতরণী অনুষ্ঠানে দেখা যায়নি।

এই দীনানাথ মঙ্গেশকর পুরস্কার বিভিন্ন ক্ষেত্রের বিশিষ্ট ব্যক্তিত্বকে দেওয়া হয়। গত বছর আমির খান অভিনীত ‌দঙ্গল‌ বলিউডে বিশেষ স্থান দখল করে। এই ছবিতে আমির খান কিংবদন্তী কুস্তিবীদ মহাবীর ফুগাটের ভূমিকায় অভিনয় করেছেন। মহাবীর ফুগাট ও তাঁর দুই চ্যাম্পিয়ন মেয়ে গীতা ও ববিতার অসাধারণ চরিত্রটি নিখুঁতভাবে ফুটিয়ে তোলা হয়েছে এই ছবিটিতে।

পুরস্কার‌ নেওয়ার পর আমির খান বলেন, ‌আজ আমি যেখানে রয়েছি তার পুরো কৃতিত্ব আমার ছবির লেখকদের প্রাপ্য। পরিচালক ও লেখকদের জন্যই আজ আমি এখানে। সকলকে ধন্যবাদ জানাচ্ছি। ‌

এই পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সম্মানিত করা হয় ক্রিকেটের কিংবদন্তী কপিল দেব ও অভিনেত্রী বৈজন্তীমালা বালিকে। আরএসএসের প্রধান মোহন ভাগবত জানান, পুরস্কার প্রাপকদের ভালো কাজ ও তাঁদের অনুপ্রেরণা দেশকে এগিয়ে নিয়ে যেতে সহায়তা করবে।


পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন