তালিকায় জয়া আহসান

  

পিএনএস ডেস্ক: বাংলাদেশের লাস্যময়ী অভিনেত্রী জয়া আহসান। তিনবারের জাতীয় পুরস্কারবিজয়ী এই অভিনেত্রী পশ্চিমবঙ্গের বাংলা সিনেমায় কাজ করে বেশ সুনাম কুড়িয়েছেন। মাত্র পাঁচবছরেই জয় করেছেন পশ্চিমবঙ্গের টালিউড পাড়া।

চিরসবুজ জয়া আহসান পশ্চিমবঙ্গের চলচ্চিত্র জগতের অনেক পুরুষের যেমন স্বপ্নে পরিণত হয়েছেন; তেমনি অনেক নারীর কাছেই ঈর্ষার পাত্রে পরিণত হয়েছেন।

২০১২ সালে অরিন্দম শীলের ‘আবর্ত’ সিনেমার মাধ্যমে টলিউডে যাত্রা শুরু হয় বাংলাদেশি এই অভিনেত্রীর। কাজ, অবসর, আশা এবং হতাশার মধ্যেই থাকতে হচ্ছে তাকে। টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে বলা হয়েছে, এখন টলিউডের প্রত্যেক পরিচালকের তালিকায় আছেন জয়া আহসান। তাকে নিয়ে কাজ করার ইচ্ছা প্রত্যেক পরিচালকের।

মস্তিষ্ক এবং সৌন্দর্যের বিরল মিশ্রণে প্রত্যেক কাজ ফুটে তোলেন জয়া। শ্রীজিত মুখার্জির রাজকাহিনীতে তার অভিনয় প্রশংসার পাশাপাশি সমালোচিত হয়েছে। তবে এতে বিব্রত নন তিনি। বরং একজন অভিনেত্রী হিসেবে তিনি সিনেমায় চরিত্র ফুটিয়ে তুলেছেন বলে জানান।

চলতি বছর টলিউডে পর পর দুটি প্রকল্পে কাজ করছেন জয়া। কৌশিক গাঙ্গুলির ‘বিসর্জন’ এবং ইন্দ্রনীল রায় চৌধুরীর শর্ট ফিল্ম ‘ভালোবাসার শহর’ এ জয়ার অভিনয়কে টলিউডে বঢ় ধরনের পদক্ষেপ হিসেবে দেখা হচ্ছে।

জয়া যদিও বিয়ে করেছিলেন এবং বর্তমানে অনেকের সঙ্গে কাজ করছেন। তিনি তার জীবনে ‘বিশেষ একজন ব্যক্তি’ রয়েছে বলে ইঙ্গিত দিয়েছেন। টলিউড ইন্ডাস্ট্রিতে কোনো একজনের সঙ্গে গাঁটছাড়া বাঁধতে যাচ্ছেন বলে গুঞ্জন রয়েছে। বাংলাদেশি এই অভিনেত্রী টাইমস অব ইন্ডিয়াকে বলেছেন, তার জীবনে বিশেষ একজন আছেন।

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech