আরো এক মার্কিন অভিনেত্রীর যৌন হয়রানির অভিযোগ

  23-10-2017 05:42PM

পিএনএস ডেস্ক : অবশেষে মুখ খুললেন মার্কিন অভিনেত্রী সিন ইয়াং। তিনিও অন্যদের মতো বললেন তাকেও যৌন হয়রানি করেছেন হলিউডের প্রযোজক হারভে উইন্সটেন। বিখ্যাত ছবি ‘ব্লেড রানার’ ছবির নায়িকা সিন ইয়াং। তিনি একাই নন, এ পর্যন্ত ৪০ জনের বেশি নায়িকা ও বিভিন্ন নারী অভিযোগ করেছেন। তার মধ্যে কমপক্ষে তিনজন বলেছেন প্রযোজক হারভে তাদেরকে ধর্ষণ করেছেন। জবাবে হারভে বলেছেন, এটা ধর্ষণ নয়।

উভয়ের সম্মতিতে তারা শারীরিক সম্পর্ক স্থাপন করেছিলেন। তার বিরুদ্ধে যেসব অভিনেত্রী অভিযোগ এনেছেন তার মধ্যে রয়েছেন হলিউডের হাল আমলের শীর্ষ স্থানীয়রা। যেমন গাইনেথ পালট্রো, অ্যানজেলিনা জোলি, রোজ ম্যাকগোয়েন, লুপিতা নায়োঙ, কারা ডেলেভিঙ্গে, এশিয়া আর্জেন্টো প্রমুখ। তার সঙ্গে নতুন যুক্ত হলেন সিন ইয়াং। এ খবর দিয়েছে লন্ডনের অনলাইন দ্য ইন্ডিপেন্ডেন্ট।

এতে বলা হয়েছে, প্রযোজক হারভের লোলুপ দৃষ্টির শিকারে পরিণত হয়েছিলেন তিনি। ‘ডুডলে অ্যান্ড বব উইথ ম্যাট শো’তে তিনি বলেছেন, ১৯৯০ এর দশকের শুরুতে তার সামনে নিজেকে কিভাবে ফুটিয়ে তুলেছিলেন হারভে। ওই সময়ে হারভের প্রতিষ্ঠান মিরাম্যাক্সের প্রযোজনায় ‘লাভ ক্রাইমস’ ছবিতে অভিনয় করছিলেন সিন ইয়াং। তখনকার একদিনের উল্লেখ করে তিনি বলেন, আমি তার সামনে সরাসরি এমন আচরণের শিকার হয়েছিলাম। তিনি নিজের প্যান্টের ভিতর হাত ঢুকিয়ে আপত্তিকর আচরণ করতে থাকেন। কিছু একটা বের করার চেষ্টা করেন।

জবাবে সিন ইয়াং বলেছিলেন, হারভে আপনি জানেন আমি চাই না আপনি এমনটা করেন। এটা খুবই বেমানান। ওই যে ঘটনা তারপর হারভে উইন্সটেনের সঙ্গে আর কখনো আমি কাজ করি নি। কোন নারী যদি হলিউডে কিছু সময় অবস্থান করেন তাহলে তিনি এমন আচরণের শিকার হবেন। আর এটাই হয়েছে অনেক নারীর সঙ্গে। কিন্তু তারা এতদিন হারভের লোলুপ দৃষ্টি ও উদ্ভট আচরণের বিষয়ে মুখ খোলেন নি।

পিএনএস/জে এ /মোহন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন