বিশ্বের প্রশংসিত নারীর তালিকায় তারা

  

পিএনএস ডেস্ক:বলিউডের তিন সুন্দরী অভিনেত্রী ঐশ্বরিয়া রাই বচ্চন, প্রিয়াঙ্কা চোপড়া ও দীপিকা পাড়ুকোন। মুম্বাই পাড়ার ইন্ডাস্ট্রির সীমানা পেরিয়ে তারা নিজেদের জনপ্রিয়তাকে নিয়ে গেছেন বিশ্বব্যাপী। আন্তর্জাতিক অঙ্গনে এই তিন তারকার পরিচিতি ও গ্রহণযোগ্যতা দারুণ। তাইতো বিশ্বের সবচেয়ে প্রশংসিত নারীদের তালিকায় স্থান করে নিয়েছেন তারা।

সম্প্রতি ইউগভ পরিচালিত একটি জরিপে বিশ্বের সবচেয়ে প্রশংসিত ২০ নারীর তালিকা প্রকাশ হয়েছে। সেখানে ঐশ্বরিয়া, প্রিয়াঙ্কা ও দীপিকা যথাক্রমে ১১, ১২ ও ১৩তম স্থান দখল করেছেন। প্রথমবারের মতো তারা এই তালিকায় জায়গা করে নিয়েছেন।

জরিপের তথ্য অনুসারে বিশ্বের সবচেয়ে প্রশংসিত নারী অ্যাঞ্জেলিনা জোলি। এই নিয়ে টানা দুই বছর তিনি শীর্ষ স্থান ধরে রেখেছেন। দ্বিতীয় স্থানে আছেন যুক্তরাষ্ট্রের সাবেক ফার্স্টলেডি মিশেল ওবামা, তৃতীয় স্থানে মার্কিন টকশো উপস্থাপক অপরাহ উইনফ্রে। চতুর্থ ও পঞ্চম স্থানে রয়েছেন যথাক্রমে ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথ ও মার্কিন রাজনীতিক হিলারি ক্লিনটন।

জরিপকারী প্রতিষ্ঠানটি জানায়, বিশ্বজুড়ে রাজনীতি, সমাজকল্যাণ ও বিনোদনে সক্রিয় শীর্ষ ২০ নারীকে নির্বাচিত করে তৈরি হয়েছে এই তালিকা। এতে অংশ নিয়েছে ৩৫টি দেশের ৩৭ হাজার মানুষ। এই তালিকা তৈরিতে দুটি প্রশ্নের উত্তর খোঁজা হয়েছে। একটি হচ্ছে, কারা প্রশংসার দাবিদার ও তারা সবচেয়ে প্রশংসিত কিনা। দ্বিতীয়ত- জনসংখ্যার আকার অনুযায়ী প্রতিটি দেশের ফলাফল তুলনা করে দেখা হয়েছে।

পিএনএস/আলআমীন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech