রোগীর স্বজনদের মারধর করায় চিকিৎসকদের ইন্টার্নশিপ বাতিলের নির্দেশ

  21-02-2017 07:51AM

পিএনএস ডেস্ক: বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে ইন্টার্ন চিকিৎসকদের হাতে রোগীর স্বজনদের মারধর ও কান ধরে উঠবসের ঘটনায় জড়িত ব্যক্তিদের চিহ্নিত করা হয়েছে। তাদের ইন্টার্নশিপ বাতিলের নির্দেশ দিয়েছেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম।

গতকাল মেডিক্যাল কলেজ কর্তৃপ ও বিএমডিসি কর্তৃপকে এ নির্দেশ দেন স্বাস্থ্যমন্ত্রী। মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা পরীতি চৌধুরী এ তথ্য নিশ্চিত করেছেন।

মোহাম্মদ নাসিম বলেন, রোগীদের ভোগান্তিতে রেখে, জিম্মি করে অহেতুক যারা হাসপাতালের স্বাভাবিক কার্যক্রম ব্যাহত করে, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট ব্যক্তিদের নির্দেশ দিয়েছেন তিনি। মন্ত্রী বলেন, হাসপাতালে বিশৃঙ্খলাকারীদের কোনোভাবেই বরদাশত করা হবে না। সে চিকিৎসকই হোক আর রোগীর স্বজনই হোক।

গত রোববার জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে এক রোগীর স্বজনকে মারধর করেন ইন্টার্ন চিকিৎসকেরা। তাকে বাঁচাতে এগিয়ে যাওয়া দুই নারী স্বজনকেও লাঞ্ছিত করা হয়। পরে চিকিৎসকদের ওপর হামলার অভিযোগ এনে ও পুলিশ দিয়ে নিজেদের নিরাপত্তার দাবিতে অনির্দিষ্টকালের কর্মবিরতির ঘোষণা দেন ইন্টার্ন চিকিৎসকেরা। পরে সোমবার কর্মবিরতি প্রত্যাহার করা হয়।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন