পাকিস্তানে ইমরান খানকে গ্রেফতারের নির্দেশ

  21-10-2016 07:22PM



পিএনএস ডেস্ক : পাকিস্তান চ্যানেলে হামলা চালানোর ঘটনায় ইমরান খানকে গ্রেফতার করার নির্দেশ দিল ইসলামাবাদের সন্ত্রাসবিরোধী আদালত (এটিসি)। শুক্রবার সাবেক পাকিস্তান ক্রিকেটার তথা তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)-এর চেয়ারম্যান ইমরান খান ও পাকিস্তানে আওয়ামি তেহরিক (পিএটি)-এর প্রধান তাহিরুল কাদরিকে গ্রেফতারের নির্দেশ দেয়া হয়।

২০১৪ সালের ১ সেপ্টেম্বর পিটিআই ও পিএটি-র কমপক্ষে ৪০০ জন সদস্য পিটিভি-র প্রধান অফিসে জোর করে ঢুকে পড়ে দু’টি চ্যানেলের সম্প্রচার বন্ধ করে দিয়েছিল। সেই ঘটনার পরিপ্রেক্ষিতেই ইমরানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়। কিন্তু পাকিস্তান পুলিশ এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করেনি। ফলে এটিসি-র বিচারক কওসর আব্বাস জাইদি এদিন আদালতে পুলিশের কাজ নিয়ে প্রশ্ন তোলেন। আদালতের গ্রেফতারের নির্দেশ কেন পুলিশ এখনো বাস্তবায়িত করেনি, তার রিপোর্ট জমা দিতে বলা হয়েছে। আদালত সাফ জানিয়ে দিয়েছে, আগামী মাসের ১৭ তারিখের মধ্যে ইমরান খান, তাহিরুল কাদরি এবং ঘটনার সঙ্গে যুক্ত বাকি ৬৮ জনকে গ্রেফতার করে আদালতে পেশ করতে হবে।

উল্লেখ্য, চলতি বছরের শুরুতে ফাঁস হওয়া পানামা পেপার্সে পাকিস্তান প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের নাম প্রকাশিত হয়। সেখানে নওয়াজের বিপুল অঙ্কের গোপন অর্থ-সহ নানা দুর্নীতির কথা ফাঁস হয়ে যায়। পাকিস্তান প্রধানমন্ত্রীর পদত্যাগের দাবিতে আগামী ২ নভেম্বর পথে নেমে গোটা ইসলামাবাদ অচল করার ডাক দিয়ে রেখেছেন ইমরান। তারপরই ইসলামাবাদের আদালত এমন নির্দেশ দিল। প্রতিবাদ আটকাতেই এমন নির্দেশ দেয়া হয়েছে বলে মনে করছে ওয়াকিবহালমহল।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন