ধর্ষণের পর মানসিক সমস্যায় গাগা

  07-12-2016 10:22PM

পিএনএস ডেস্ক: ১৯ বছর বয়সে ধর্ষণের পর থেকে মানসিক সমস্যায় ভুগছেন মার্কিন পপ গায়িকা লেডি গাগা। বিজ্ঞানের ভাষায় সমস্যাটির নাম পোস্ট-ট্রোমেটিক স্ট্রেস ডিসওর্ডার (পিটিএসডি) বা আঘাত-পরবর্তী মানসিক যন্ত্রণা।

এক টিভি সাক্ষাৎকারে গাগা বলেছেন, ‘আমি মানসিক সমস্যায় ভুগছি। আমি আঘাত-পরবর্তী মানসিক যন্ত্রণায় ভুগছি। এটা আমি আগে কখনোই কাউকে বলিনি।’

লেডি গাগার বয়স এখন ৩০। প্রকাশ্যে সংবাদমাধ্যমে বিষয়টি প্রথম বলেছেন দুই বছর আগে। সাত বছর ধরে তিনি নিজেকে দোষারোপ করে ব্যাপারটি লুকিয়ে রেখেছিলেন।

গাগা এর ব্যাখ্যা দিয়ে বলেন, আর সব কিশোর-তরুণীর মতো তিনিও এ ঘটনার জন্য নিজেকেই দায়ী করতে শুরু করেছিলেন। কিন্তু পরে এসে বুঝেছেন, এভাবে ভাবা কত বড় ভুল। বুঝেছেন সমাজের দৃষ্টিভঙ্গির কারণেই হয়তো মেয়েরা এভাবে ভাবে। কিন্তু এতে পার পেয়ে যায় ধর্ষক আর অপরাধী।

এ কারণে এ নিয়ে ভেতরে-ভেতরে নিজেকে না পুড়িয়ে বরং গাগা পোড়াতে বলছেন ওই দানবদেরই।
অনুপ্রেরণার বাণী নিয়েই সোমবার গাগা হাজির হয়েছিলেন নিউইয়র্কের একটি আশ্রয়কেন্দ্রে। যারা নানাভাবে নির্যাতিত, গাগা তাদের জন্য নানা উপহার নিয়ে গিয়েছিলেন। তাদের একজন কাঁদো কাঁদো কণ্ঠে বলেছেন, ‘গাগা আজ যা করলেন, তাতে আবারও বিশ্বাস ফিরে পেয়েছি, পৃথিবীতে ভালোবাসা এখনো বেঁচে আছে।’
সূত্র : বিবিসি।

পিএনএস/মো: শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন