ফের পরীক্ষায় বসানোর শর্ত হিসেবে ছাত্রীর সঙ্গে ‘রাত কাটাতে’ চাইলেন শিক্ষক!

  20-04-2017 07:16PM

পিএনএস ডেস্ক : ফের পরীক্ষায় বসতে দেওয়ার ‘শর্ত’ হিসেবে প্রকাশ্যে এক ছাত্রীকে তাঁর সঙ্গে ‘রাত কাটানোর’ প্রস্তাব দিলেন এক শিক্ষক। ঘটনাটি ঘটেছে নাগপুরের এক পলিটেকনিক কলেজে। অভিযোগ, তাঁর সঙ্গে রাত না কাটালে পরীক্ষা হলের টিকিট এবং গুরুত্বপূর্ণ নথি ফিরিয়ে না দেওয়ার হুমকি দিয়েছেন অমিত গনভীর নামে ওই শিক্ষক।

গত ১৩ এপ্রিল নাগপুরের ধর্মপীঠ পলিটেকনিক কলেজে পরীক্ষার সিট পড়েছিল ওই ছাত্রীর। অমিত ছিলেন ওই হলের গার্ড। পুলিশ সূত্রে খবর, পরীক্ষা চলাকালীন নকল করার সময় ধরা পড়েন ওই ছাত্রী। ওই ছাত্রীর সমস্ত নথিও বাজেয়াপ্ত করে নেওয়া হয়। ওই ছাত্রীর অভিযোগ, তাঁর হল টিকিট, মোবাইল, আইডেন্টিটি কার্ড— সবই বাজেয়াপ্ত করে নেন ওই শিক্ষক। তিনি প্রতিবাদ করতে গেলে ওই শিক্ষক তাঁকে কুপ্রস্তাব দেন। তাঁর সঙ্গে রাত না কাটালে নথি ফিরিয়ে দেবেন না বলে হুমকিও দেন তিনি। এর পরেই সমস্ত ঘটনা কলেজের অধ্যক্ষকে জানান ওই ছাত্রী। খবর যায় আম্বাজারি থানাতেও।

ওই ছাত্রী পুলিশকে বলেন, ‘‘আমি বার বারই ওঁকে বোঝানোর চেষ্টা করছিলাম যে, উনি আমার বাবার বয়সী। কিন্তু উনি আমাকে বলেন, তিনি এখনও অবিবাহিত এবং ফ্রেশ।’’ এই ঘটনা জানাজানি হতেই উত্তেজনা ছড়ায়। শিবসেনা এবং যুব ক্রান্তির সদস্যেরা কালি মাখিয়ে দেয় ওই শিক্ষকের মুখে। আম্বাজারি থানার ইনস্পেক্টর অতুল সনবিস জানান, বৃহস্পতিবারই যৌন নিগ্রহের অভিযোগে গ্রেফতার করা হয়েছে অভিযুক্ত শিক্ষককে। শিবসেনা সদস্য পাঞ্জু তিতওয়ানি সংবাদমাধ্যমে জানান, ‘‘আমরা কলেজ কর্তৃপক্ষকে পুরো বিষয়টি জানিয়েছিলাম। ওই শিক্ষকের বিরুদ্ধেও দ্রুত ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছিলাম। কিন্তু ওঁরা আমল দেননি। তাই আমরা এই কাজ করেছি।’’-আনন্দবাজার

পিএনএস/জে এ মোহন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন