চুরি যাওয়া সাইকেল চোরের থেকেই ‘চুরি’ করল তরুণী!

  

পিএনএস ডেস্ক: একেই বোধহয় বলে চোরের উপর বাটপারি। চুরি হওয়া সাইকেল চোরের কাছ থেকেই ফের ‘চুরি’ করা। তাও আবার সাইকেলটি ভালভাবে মেরামতের পর। এমনই ঘটনা ঘটেছে লন্ডনের ব্রিস্টলে।

বছর তিরিশের জেনি মর্টন হামফ্রের একটি আকাশি রঙের সাইকেল ছিল। সম্প্রতি বাড়ি থেকে সেই সাইকেলটি চুরি হয়ে যায় তার। কে চুরি করেছে জেনি জানতেন না। চোর খুঁজতে তিনি ফেসবুকে সাইকেলের ছবি পোস্ট করেন।

এদিকে চোরও চুরির পর এক তৃতীয় ব্যক্তি মারফত ফেসবুকের বাই এন্ড সেল পেজে সাইকেলটির ছবি পোস্ট করেন বিক্রির জন্য। এখানেই ঘটে টুইস্ট।

দ্য টেলিগ্রাফে প্রকাশিত খবর অনুযায়ী, সোশ্যাল মিডিয়ায় ঘোরাফেরা করতে করতে জেনির এক বন্ধুর চোখে পড়ে যায় ওই সাইকেলটি। জেনিকে বিষয়টি জানান তিনি। তারপর দু’জনে পুলিশকে বিষয়টি জানান।

কিন্তু জেনির দাবি, পুলিশের কাছ থেকে কোনওরকম সাহায্য পাননি তারা। এরপরেই চোরের থেকে সাইকেল চুরির ফন্দি আঁটেন জেনি।

ক্রেতা সেজে ফেসবুকে দেয়া ঠিকানায় যোগাযোগ করেন জেনি। ওই তৃতীয় ব্যক্তির সঙ্গে দেখাও করেন। তারপর অনুরোধ করেন, কেনার আগে একবার সাইকেলটা চালিয়ে দেখতে চান। বিক্রেতা রাজিও হয়ে যায়। আর সেই সুযোগে সাইকেল নিয়ে চম্পট দেন জেনি।

সাইকেল ফিরে পেয়ে জেনি ভীষণ খুশি। আরো খুশি হয়েছেন, কারণ তৃতীয় ব্যক্তি মারফত সাইকেল বিক্রির আগে তা ভাল করে মেরামত করে দিয়েছিল চোর।

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech