‘কপি’ বলে খোঁচা দিলেন আরশাদ আদনান!

  08-05-2024 09:38PM

পিএনএস ডেস্ক: শাকিব খানের সঙ্গে জুটি বেঁধে ‘প্রিয়তমা’ ও ‘রাজকুমার’ ছবি নির্মাণ করেছেন প্রযোজক ও ভার্সেটাইল মিডিয়ার কর্নধার আরশাদ আদনান। দুটি ছবিই দারুণ ব্যবসা করেছে প্রেক্ষাগৃহে। এর মধ্যে ‘প্রিয়তমা’ অলটাইম ব্লকবাস্টার সিনেমার খেতাব পেয়েছে।

আগামীতেও শাকিবকে নিয়ে আরও দুইটি সিনেমা নির্মাণের ঘোষণা দিয়েছে এই প্রযোজক। খুব শিগগিরই শুরু হবে সেই ছবির কাজ। এই পর্যন্ত সবকিছু ঠিকঠাকই ছিল। কিন্তু বুধবার সন্ধ্যায় আরশাদ আদনানের এক ফেসবুক পোস্টকে কেন্দ্র করে ক্ষুব্ধ হয়েছেন শাকিব ভক্তরা। কি সেই পোস্ট?

একদিন আগেই প্রকাশ পেয়েছে শাকিব খানের নতুন সিনেমা ‘তুফান’র টিজার। রায়হান রাফীর নির্মিত এই সিনেমায় একদমই ভিন্ন এক শাকিবকে দেখতে পেয়েছেন ভক্তরা। বিশেষ করে মাত্র ১ মিনিট ২১ সেকেন্ডের টিজারে বিধ্বংসী সব দৃশ্যের দেখা মিলেছে। যা হয়তো বলিউডের কোনো সিনেমাতেই দেখা মেলে। অনেকেই বলছেন, ঢালিউডের ইতিহাসে এত দূর্দান্ত কোনো টিজার আগে কেউ করতে পারেননি। যেটা রায়হান রাফী ও শাকিব করে দেখিয়েছেন।

যদিও এই টিজার নিয়ে প্রশ্ন তুলেছেন কেউ কেউ। তাদের দাবি, বলিউড সিনেমা অ্যানিমেল ও দক্ষিণের কেজিএফ-এর সঙ্গে মিল রেখেই টিজারটি সাজানো হয়েছে। অধিকাংশ দৃশ্যেই এই দুই সিনেমা থেকে ‘কপি’ করা হয়েছে।

সেই আগুনেই যেন ঘি ঢাললেন প্রযোজক আরশাদ আদনান। বুধবার বিকেলে নিজের ফেসবুক অ্যাকাউন্টে একটি স্ট্যাটাস দিয়েছেন এই প্রযোজক। যেখানে তিনি লিখেছেন, ‘নকল পণ্যে বাজার সয়লাব। হ্যাঁ ভয় পাইছি? এত কপি এবং নকল দেখে।’

স্ট্যাটাসে প্রত্যক্ষভাবে কোনো নাম প্রকাশ না করলেও ভক্তদের বুঝতে কষ্ট হয়নি, আরশাদের তীরের নিশানায় কারা ছিলেন। ‘তুফান’ সিনেমায় চঞ্চল চৌধুরীর একটি সংলাপ বেশ আলোড়ন সৃষ্টি করেছে। যেখানে তাকে বলতে শোনা যায়, ‘তুফান, খুব ভয় পাইছি রে’।

সিনেমার নির্মাতা রায়হান রাফী বুধবার দুপুরে একটি ফেসবুক স্ট্যাটাস দেন। যেখান তিনি লেখেন, ‘কিরে ভয় পাইছিস?’ এর পরপরই আরশাদ আদনানের এই স্ট্যাটাসের সঙ্গে যোগসূত্র খুঁজে পাচ্ছেন শাকিব ভক্তরা।

এই প্রযোজকের স্ট্যাটাসেও একের পর এক মন্তব্য করে ক্ষোভ প্রকাশ করেছেন তারা। শাকিবিয়ানদের দাবি, মাত্র দুইমাস সময়েই রায়হান রাফি ‘তুফান’ নির্মাণ করে দেখিয়েছেন। বলিউডের ১০০ কোটি টাকার বাজেটের সিনেমার সঙ্গে টেক্কা দিয়ে যদি কপি কিছুই বানাতে পারে সেটাও দোষের কী?

অনেকেই আরশাদ আদনানের সঙ্গে শাকিবের সম্পর্ক নিয়েও প্রশ্ন তুলেছেন। যদিও তাদের কেউ কেউ মন্তব্য করেছেন, শাকিব-আদনানের বন্ধুত্ব ঠিকই রয়েছে। তবে রায়হান রাফীর সঙ্গে আরশাদ আদনানের সম্পর্ক নিয়ে প্রশ্ন রয়েছে।

কারণ রাজকুমার সিনেমা মুক্তির আগেই ‘তুফান’র পোস্টার প্রকাশ করে বিতর্কের সৃষ্টি করেছিলেন রাফী। যেটা ভালোভাবে নেননি আরশাদ আদনান। এর প্রেক্ষিতেই কী ‘তুফান’ নিয়ে প্রশ্ন তুললেন তিনি? ভক্তরা আপাতত সেটাই মনে করছেন।

এসএস

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন