নওয়াজ শরীফের রিভিউ আবেদন খারিজ

  



পিএনএস ডেস্ক: পাকিস্তানের ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের রিভিউ আবেদন খারিজ করেছে দেশটির সুপ্রিম কোর্ট। পানামা পেপার্স মামলায় নওয়াজ শরিফকে ‘প্রধানমন্ত্রী পদে থাকার অযোগ্য’ ঘোষণা করে দেয়া রায় পুনর্বিবেচনার জন্য রিভিউ আবেদন করেছিলেন নওয়াজ শরীফ।

একই সাথে নওয়াজ শরিফের ছেলে-মেয়ে ও সাবেক অর্থমন্ত্রী ইসহাক দারের রিভিউ আবেদনও খারিজ করেছে আদালত। ডন নিউজের এক প্রতিবেদনে এ খবর জানা যায়।

এদিকে, রিভিউ খারিজের পর পাকিস্তান মুসলিম লিগের (পিএমএল-এন) নেতা তথ্য-প্রযুক্তি মন্ত্রী আনুশা রাহমান বলেন, এই রায় ‘হতাশাজনক’।

প্রতিবেদনে বলা হয়, বিচারপতি আসিফ সাঈদ খোজার নেতৃত্বাধীন আপিল বিভাগের পাঁচ বিচারকের বেঞ্চ শুক্রবার এ রায় দেয়। এ রায়ের ফলে পাকিস্তানের ক্ষমতাচূত প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের এমপি পদে থাকা অবৈধই থাকল।

নওয়াজ, তার মেয়ে মরিয়ম, জামাতা সফদর এবং পরিবারের সাবেক হিসাব রক্ষক ইসহাক দারকে এখন দুর্নীতির অভিযোগে নিয়মিত মামলার মুখোমুখি হতে হবে।

উল্লেখ্য, দুর্নীতির মাধ্যমে সম্পদের পাহাড় গড়ার অভিযোগ নিয়ে উচ্চ পর্যায়ের তদন্তের পর পাকিস্তানের সুপ্রিম কোর্ট গত ২৮ জুলাই সর্বসম্মত এক রায়ে নওয়াজ শরিফকে প্রধানমন্ত্রী ও পার্লামেন্ট সদস্য পদে থাকার অযোগ্য ঘোষণা করে। তবে নওয়াজ শরিফ বরাবরই দুর্নীতির এই অভিযোগ অস্বীকার করে।

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech