ভারতে আরেক স্বঘোষিত গুরুর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ

  21-09-2017 01:07PM


পিএনএস ডেস্ক: ভারতে কিছুদিন আগেই ধর্ষণের দায়ে স্বঘোষিত ‘ধর্মগুরু’ রাম রহিমের ২০ বছর কারাদণ্ড হয়েছে। এবার আরেক স্বঘোষিত ‘ধর্মগুরু’ বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ উঠল। এক তরুণীর দায়ের করা অভিযোগের ভিত্তিতে তাকে গ্রেপ্তার করা হয়েছে।

ঘটনাটি ঘটেছে ছত্তিশগড়ের বিলাসপুরে। ২১ বছরের এক তরুণী ৭০ বছরের ‘ধর্মগুরু’ কৌশলেন্দ্র প্রপনচার্য ফালাহারি মহারাজের বিরুদ্ধে অভিযোগ এনেছেন।

জানা গেছে, আলওয়ারে গুরুর আশ্রমে তিনি ওই তরুণীকে শারীরিক নির্যাতন করেছেন। ঘটনাটি ঘটেছে ৭ অগস্ট।

আরাবলি থানার এসএইচও হেমরাজ মীনা জানিয়েছেন, বিলাসপুর পুলিশ তাদের কাছে অভিযোগটি পাঠিয়েছেন। শারীরিক নির্যাতনের মামলা দায়ের করা হয়েছে। ঘটনার তদন্ত শুরু হয়েছে। তদন্ত করতে আশ্রমেও গিয়েছিল পুলিশ। কিন্তু তখন ‘গুরু’ আলওয়ারের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি ছিলেন। চিকিৎসকদের থেকে অনুমতি পেলে তাকে জিজ্ঞাসাবাদ করা হবে বলে জানিয়েছেন মীনা।

পুলিশ সূত্রে জানা গেছে, আইনের পড়াশোনা শেষ করে প্র্যাকটিস করতেন ওই তরুণী। ৭ অগস্ট তিনি আশ্রমে যান। কিছু অর্থ দান করেন। তারপরই তাকে শারীরিক নির্যাতন করে অভিযুক্ত ‘ধর্মগুরু’ কৌশলেন্দ্র প্রপনচার্য ফালাহারি মহারাজ।

বিলাসপুরের ডিএসপি অর্চনা ঝা জানিয়েছেন, ওই তরুণীর বাড়িতে প্রায়ই যাতায়াত করতেন অভিযুক্ত স্বঘোষিত ‘ধর্মগুরু’। তরুণীর পরিবার কৌশলেন্দ্রর ভক্ত। তারাই ওই তরুণীকে ‘ধর্মগুরু’র কাছে পাঠায়। পরিবারের কথামতো তিনি আশ্রমে যান। সেখানেই তাকে ধর্ষণ করা হয়। যদি সেকথা ফাঁস করেন, তাহলে তাকে প্রাণে মেরে ফেলার হুমকিও দেয়া হয়। কিন্তু তিনি বাড়ি গিয়ে সবকিছু জানান। তারপরই ওই তরুণীর বাবা-মা থানায় অভিযোগ দায়ের করেন।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন