জাপানি টাগবোটের সঙ্গে সংঘর্ষে ফের মার্কিন যুদ্ধজাহাজ ক্ষতিগ্রস্ত

  


পিএনএস ডেস্ক: জাপানি টাগবোটের সঙ্গে সংঘর্ষে একটি মার্কিন যুদ্ধজাহাজ ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে ক্ষতির পরিমাণ বেশি নয় বলেই জানিয়েছে মার্কিন কর্তৃপক্ষ।
জাপান উপকূলীয় এলাকায় এ ঘটনা ঘটে। বিষয়টি তদন্ত করা হচ্ছে বলে জানিয়েছে মার্কিন নৌবাহিনী।

গতকাল শনিবার জাপানের সাগামি উপসাগরে একটি অনুশীলন চলাকালে বাণিজ্যিক ওই টাগবোটটি নিয়ন্ত্রণ হারিয়ে নিয়ন্ত্রিত ক্ষেপণাস্ত্র সজ্জিত মার্কিন ড্রেস্টয়ার ইউএসএস বেনফোল্ডকে আঘাত করে, এতে যুদ্ধজাহাজটি ক্ষতিগ্রস্ত হয়।

জাহাজটির সামান্য ক্ষতি হয়েছে বলে জানিয়েছে মার্কিন নৌবাহিনী। এ ঘটনায় দুর্ঘটনায় পড়া জাহাজ দুটির কেউ আহত হয়নি বলেও জানিয়েছে তারা।

সাম্প্রতিক মাসগুলোতে একের পর এক মার্কিন যুদ্ধজাহাজ বিভিন্ন দুর্ঘটনার শিকার হচ্ছে। এটি সেই ধারার সর্বশেষ ঘটনা।

গত আগস্ট মাসে সিঙ্গাপুরের পূর্বদিকে একটি তেলবাহী ট্যাঙ্কারের সঙ্গে সংঘর্ষে মার্কিন যুদ্ধজাহাজ ইউএসএস জন এস ম্যাককেইনের ১০ নাবিক নিহত হয়েছিল।

জুনে জাপানের বন্দরশহর ইয়োকোসুকার কাছে দেশটির জলসীমায় একটি কন্টেইনারবাহী জাহাজের সঙ্গে সংঘর্ষে মার্কিন যুদ্ধজাহাজ ইউএসএস ফিটজেরাল্ডের সাত নাবিক নিহত হয়।

মে-তে নিয়ন্ত্রিত ক্ষেপণাস্ত্র সজ্জিত একটি মার্কিন যুদ্ধজাহাজের সঙ্গে দক্ষিণ কোরিয়ার একটি মাছ ধরার ট্রলারের সংঘর্ষ হয়। জানুয়ারিতে ইয়োকোসুকা নৌঘাঁটির কাছে অপর একটি মার্কিন যুদ্ধজাহাজ জলমগ্ন চড়ায় আটকে গিয়েছিল। সূত্র : ফক্স নিউজ

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech