আমেরিকা বিশ্বাসঘাতকতা করেছে: পাকিস্তান - আন্তর্জাতিক - Premier News Syndicate Limited (PNS)

আমেরিকা বিশ্বাসঘাতকতা করেছে: পাকিস্তান

  

পিএনএস ডেস্ক: পাকিস্তানের সাথে আমেরিকা বিশ্বাসঘাতকতা করেছে বলে মন্তব্য করেছেন পাকিস্তানের সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়া। মার্কিন কেন্দ্রীয় কমান্ডের প্রধান জেনারেল জোসেফ ভোটেলের সঙ্গে টেলিফোন সংলাপে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সম্প্রতি যে অবমাননাকর বক্তব্য দিয়েছেন তাতে পুরো পাকিস্তানি জাতি মনে করে আমেরিকা বিশ্বাসঘাতকতা করেছে।

পাকিস্তানের সামরিক বাহিনী এক বিবৃতিতে শুক্রবার জেনারেল বাজওয়ার সঙ্গে জেনারেল ভোটেলের টেলিফোন সংলাপের বিষয়টি জানায়। বিবৃতিতে বলা হয়েছে, চলতি সপ্তাহের প্রথম দিকে জেনারেল ভোটেল পাক সেনাপ্রধানকে ফোন করেন।

গত ১ জানুয়ারি প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প অত্যন্ত অবমাননাকর এক টুইটার পোস্টে বলেছেন, গত ১৫ বছর ধরে আমেরিকা বোকার মতো পাকিস্তানকে তিন হাজার তিনশ কোটি ডলার অর্থ সহায়তা দিয়েছে কিন্তু তারা মিথ্যা ও প্রতারণা ছাড়া আর কিছুই দেয় নি। আমাদের নেতাদেরকে বোকা মনে করেছে। আমরা যেসব সন্ত্রাসীকে আফগানিস্তানে ধরার জন্য খুঁজে বেড়াচ্ছি, সে বিষয়ে পাকিস্তান সাহায্য করে না বরং তাদেরকে নিরাপদ আশ্রয় দেয় পাকিস্তান। আর সাহায্য দেয়া হবে না।

গত সপ্তাহে ট্রাম্প প্রশাসন পাকিস্তানকে নিরাপত্তা সহায়তা বাবদ ২০০ কোটি ডলার স্থগিত করার ঘোষণা করে। ট্রাম্প সরকারের এ ঘোষণায় পাকিস্তানের জনগণ ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছে।

পাক সামরিক বাহিনীর মুখপাত্র মেজর জেনারেল আসিফ গফুর জানান, ফোনালাপে জেনারেল ভোটেল উদ্বেগ প্রকাশ করে বলেছেন, আফগানিস্তানে হামলা চালানোর জন্য সন্ত্রাসীরা পাকিস্তানকে ব্যবহার করছে।

তবে পাকিস্তানের ভেতরে মার্কিন সেনারা একতরফা কোনো অভিযান চালাবে না এবং পাকিস্তানের সার্বভৌমত্বের প্রতি সম্মান দেখাবে। ভোটেল আরো বলেছেন, তার দেশ আফগান তালেবান ও হাক্কানি নেটওয়ার্কের বিরুদ্ধে লড়াইয়ে পাকিস্তানের ওপর নির্ভরশীল।

পিএনএস/আলআমীন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech