ইরানকে মোকাবেলায় সৌদিকে প্রয়োজন: ট্রাম্প

  

পিএনএস ডেস্ক: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, ইসলামি প্রজাতন্ত্র ইরানের সঙ্গে ভারসাম্য রক্ষাকারী শক্তি হিসেবে কাজ করছে সৌদি আরব। সে কারণে ইরানকে মোকাবেলায় সৌদি আরবকে প্রয়োজন রয়েছে। খবর পার্স ট্যুডে।

শুক্রবার এক বিবৃতিতে ট্রাম্প বলেন, মধ্যপ্রাচ্যে তারা আমাদের মহান মিত্র। ইরানের সঙ্গে ভারসাম্য রক্ষার জন্য তাদের প্রয়োজন রয়েছে। ফলে এটা কোনো সহজ সমাধান নয়; সহজ সমাধানও হবে না।

তুরস্কের ইস্তাম্বুল শহরে সৌদি কন্স্যুলেট ভবনের ভেতরে সাংবাদিক জামাল খাশোগিকে হত্যার কথা স্বীকার করেছে সৌদি আরব। এরপর ট্রাম্প সৌদির প্রতি সমর্থন দিয়ে এসব কথা বললেন। তিনি সাংবাদিকদের বলেন, সৌদির এই স্বীকারোক্তি বিশ্বাসযোগ্য। তবে তিনি বলেছেন, কিছু বিষয়ে ক্রাউন প্রিন্স মুহাম্মাদ বিন সালমানের সঙ্গে কথা বলার প্রয়োজন রয়েছে।

হত্যাকাণ্ডের সত্যতা প্রমাণ হলে সৌদি আরবকে শাস্তি দেয়ার যে কথা বলেছেন ট্রাম্প তাতে তিনি অটল থাকবেন কিনা- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, খুব সতর্কতার সঙ্গে পরিস্থিতি মোকবেলা করতে হবে; তা না হলে অস্ত্র চুক্তি ঝুঁকির মুখে পড়বে। ট্রাম্প বলেন, সৌদি আরব বড় মিত্র কিন্তু যা ঘটেছে তা গ্রহণযোগ্য নয়।

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech