খাশোগির লাশ টুকরো করার ছবি অনলাইনে ফাঁস!

  

পিএনএস ডেস্ক : সৌদি সাংবাদিক জামাল খাশোগি হত্যার পর থেকে তুরস্কের চাপের মুখে সৌদির একেরপর এক স্বীকারোক্তির পর এবার ফাঁস হল মরদেহ টুকরো করার ছবি।

রোববার (১৮ নভেম্বর) এমনই কয়েকটি ছবি ফাঁস করেছে ইরাক ও মধ্যপ্রাচ্য নিয়ে কাজ করা সাংবাদিক, অ্যাক্টিভিস্ট ও স্বাধীন লেখকদের জন্য উন্মুক্ত প্লাটফর্ম আল সুরার একটি প্রতিবেদন।

প্রতিবেদেনে বলা হয়, খাশোগিকে হত্যার পর তার মরদেহ টুকরো টুকরো করা ফেলা হয়। আর সেই ছবিই তারা হাতে পেয়েছে বলে দাবি করেছে তারা। এমন ছবি অনলাইনে ছেড়েও দিয়েছে তারা।

তুরস্কের হাতে ছবি ও অডিও আছে এমন বারবার দাবি করা হলেও এই প্রথম অন্য কোন মাধ্যম থেকে ফাঁস হল খাশোগি হত্যাকাণ্ডের ছবি। তবে এই ছবি কোন বিশ্বাসযোগ্য মাধ্যম থেকে যাচাই করা যায় নি।

এর আগে, গত ২ অক্টোবর সৌদি কনস্যুলেটে নিহত হন সৌদি সাংবাদিক জামাল খাশোগি। এরপর তুরস্ক দাবি করে সৌদির ১৫ গোয়েন্দা কর্মকর্তা খাশোগিকে কেটে টুকরো টুকরো করে ফেলেছে, তারা দাবি করে সৌদি সরকার ও যুবরাজ সালমানের নির্দেশেই এ ঘটনা ঘটেছে।

তবে, প্রথমে সৌদি সরকার এ ঘটনা অস্বীকার করলেও আন্তর্জাতিক সম্প্রদায় ও তুরস্কের অব্যাহত চাপের মুখে স্বীকার করে নিয়ে এ ঘটনায় যুবরাজের সম্পৃক্ততা নেই দাবি করে দায়ীদের বিরুদ্ধে ব্যাবস্থা নেয়ার ঘোষণা দেয়।

সম্প্রতি সৌদি কর্তৃপক্ষ খাশোগি হত্যায় জড়িত ১১ ব্যক্তিকে অভিযুক্ত করেন। এদের মধ্যে পাঁচ জনকে মৃত্যুদণ্ড দেয়ার ঘোষণা দিয়েছে তারা। আর এর মধ্যেই ফাঁস হল এমন ছবি।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech