জেলে যেতে রাজি প্রিয়াঙ্কা

  20-07-2019 09:59AM


পিএনএস ডেস্ক: জমি নিয়ে বিবাদে নিহত আদিবাসীদের প্রতি সহমর্মিতা দেখাতে গিয়ে গ্রেফতার হয়েছেন জাতীয় কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী। বর্তমানে তাকে উত্তর প্রদেশের মির্জাপুরের গেস্টহাউজে রাখা হয়েছে। তিনি হতাহতদের পরিবারের সঙ্গে দেখা না করে নড়বেন না বলে জানিয়েছেন। প্রিয়াঙ্কা ঘোষণা দিয়েছেন, তিনি জামিন নিতে চান না। সরকার তাকে জেলে রাখতে চাইলে তিনি তাতে রাজি আছেন।

বারানসি থেকে ৮০ কি. মি. দূরে সোনভদ্র গ্রামে উচ্চ জাতির লোকেরা গুলি চালিয়ে গত ১৭ জুলাই ১০ জন আদিবাসী চাষিকে হত্যা করে। আদিবাসী ‘গোন্ডা’রা এই জমিতে বহুকাল ধরে চাষবাস করছিলেন। বিজেপি প্রভাবিত স্থানীয় গ্রামপ্রধান লোকলস্কর নিয়ে সেই জমি দখল নিতে গেলে আদিবাসীরা বাধা দেয়। তারা আদিবাসীদের ওপর নির্বিচারে গুলি চালায়। তাতেই ১০ জন প্রাণ হারায়। ২৪ জন আহত হয়ে হাসপাতালে ভর্তি।

হতাহতের সঙ্গে দেখা করতে গেলে গাড়ি আটকে দেয় পুলিশ। এরপর রাস্তায় বসেই প্রিয়াঙ্কা বলেন, আমি আহতদের পরিবারদের সঙ্গে দেখা করতে চেয়েছিলাম। সেটা কি অপরাধ? আমার ছেলের বয়সী একটা ছেলে গুলিবিদ্ধ হয়ে হাসপাতালে। তাকে দেখতে যেতে দিচ্ছে না উত্তর প্রদেশের বিজেপি সরকার।

সেখানে যাওয়ার আগেই প্রিয়াঙ্কা ট্যুইট করে বলেছিলেন, গোন্ডা উপজাতির ১০ জনকে মেরে ফেলা হয়েছে। উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী কি ঘুমাচ্ছেন?

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন