ইতালিতে মসজিদে হামলার পরিকল্পনা খ্রিস্টান জঙ্গিদের

  


পিএনএস ডেস্ক: ইতালিতে মসজিদ ও মুসলিমদের ওপর ভয়াবহ হামলার পরিকল্পনা করায় দেশটির উগ্রপন্থী ফার রাইট খ্রিস্টান জঙ্গিগোষ্ঠীর দুই সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার রাত থেকে বুধবার সকাল পর্যন্ত এই দুই সন্ত্রাসীকে গ্রেফতার করে ইতালি পুলিশ। ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়েছে বিপুল অস্ত্র। এ ঘটনায় উদ্বিগ্ন ইতালিতে বসবাসকারী মুসলমনারা।

জানা যায়, হামলার জন্য বিপুল পরিমাণ অস্ত্র, বোমা ও ডেটোনেটর মজুত করেছিল উগ্রপন্থী ফার রাইট জঙ্গিগোষ্ঠী। নামাজের সময় পুরো মসজিদ উড়িয়ে দেয়ার পরিকল্পনা নিয়েছিল তারা। এই ভয়াবহ হামলার পরিকল্পনা ফাঁস হয়ে যাওয়ায় ভয়ানক এক বিপদ থেকে রক্ষা পেল ইতালীয় মুসলিমরা।

ইতালি পুলিশ জানিয়েছে, রাজধানী রোম থেকে ১৮৬ কিলোমিটার উত্তরে সিয়েনা এলাকায় মুসলমানদের গ্রান্ড মসজিদে হামলার পরিকল্পনা করে এসব উগ্রবাদী মৌলবাদী ফার রাইট খ্রিস্টানরা।

দেশটির পুলিশ সূত্র জানায়, গোপন সংবাদ পেয়ে ইতালির ফ্লোরেন্স ও সিয়েনা এলাকার পুলিশের বিশেষ ইউনিট অভিযান চালিয়ে ফার রাইট গ্রুপের দুই খ্রিস্টানকে গ্রেফতার করে।

এ ভয়াবহ হামলার পরিকল্পনার সঙ্গে প্রত্যক্ষ জড়িত কয়েকজনকে গ্রেফতার করার জন্য বিশেষ অভিযানে নেমেছে ইতালির গোয়েন্দা পুলিশ।

পিএনএস/ হাফিজ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech