বগুড়ায় শিক্ষার্থীর রহস্যজনক মৃত্যু

  04-05-2024 07:52PM

পিএনএস ডেস্ক: বগুড়া সারিয়াকান্দিতে সজনি আক্তার (১৬) নামে ১০ম শ্রেণির একজন শিক্ষার্থীর রহস্যজনক মৃত্যু হয়েছে। সজনি উপজেলার কামালপুর ইউনিয়নের মাঠপাড়া গ্রামের মোফাজ্জল হোসেন আকন্দের মেয়ে। পরিবারের দাবি সে হিটস্ট্রোকে মারা গেছে। এদিকে এলাকাবাসী বলছেন, সজনির গলায় ফাঁসের দাগ আছে। তাই এটি একটি রহস্যময় মৃত্যু।

এলাকাবাসী জানান, সজনি আক্তার আয়েশা ওসমান বালিকা উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণির ছাত্রী। প্রতিদিনের মতো সজনি শনিবার সকালে স্থানীয় সকাল সন্ধ্যা কোচিং সেন্টারে কোচিং করতে যান। সেখান থেকে সে সকাল ১০ টায় বাড়িতে ফিরে আসে। বাড়ীতে ফেরার কিছুক্ষণ পর পরিবারের লোকজনের চিৎকারে আশেপাশের এলাকাবাসী এসে সজনিকে তার ঘরের খাটের ওপরে মৃত্যু অবস্থায় পায়। তার ২ ঘন্টা পর তড়িঘড়ি করে সজনিকে গোসল করতে নিয়ে যাওয়া হয়। ঘটনাস্থলে গণমাধ্যমকর্মীদের লাশ দেখতে পরিবারের লোকজন বাধা প্রদান করেন। পরে পুলিশের সহায়তায় লাশ দেখে লাশের গলায় ফাঁসের দাগ সনাক্ত করা হয়।

সজনির বড়বোন বলেন, সজনি কোচিং থেকে এসে খাটে শুয়ে পরে। সেখান থেকে সে অসুস্থ হয়ে পরলে তার মাথায় পানি ঢালা হয়। পরে স্থানীয় চিকিৎসক এসে সজনিকে মৃত বলে ঘোষণা করেন। চিকিৎসক বলেছেন যে সজনি হিটস্ট্রোকে মারা গেছেন।

এলাকাবাসি আরো জানান, তাদেরকে লাশ দেখতে দেয়া হয়নি। তড়িঘড়ি করে লাশ গোসলের জন্য নিয়ে যাওয়া হলে তারা সজনির মৃত্যুকে অস্বাভাবিক বলে মনে করছেন।

সারিয়াকান্দি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রবিউল ইসলাম জানান, ঘটনাস্থলে সজনির মরদেহহ পর্যবেক্ষণ করে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে সে আত্মহত্যা করেছে। তাই বিষয়টি নিশ্চিত হতে লাশ ময়না তদন্তের জন্য বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে। এ বিষয়ে সারিয়াকান্দি থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে।

এসএস

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন