অমিতকে ছেঁটে ফেললেন মোদি, নতুন সভাপতি জেপি

  

পিএনএস ডেস্ক: ভারতের ক্ষমতাসীন দল বিজেপির সভাপতি নির্বাচন প্রক্রিয়া শুরু হয়েছে দিল্লিতে, সোমবার সকাল থেকে। এবার মোদির দলের কাণ্ডারি হিসাবে আর্বির্ভুত হচ্ছেন দলের নেতা জগৎপ্রকাশ নাড্ডা। তার সভাপতি হওয়ার বিষয়টি একপ্রকার নিশ্চিত বলে জানিয়েছে স্থানীয় সংবাদ মাধ্যম আনন্দবাজার।

পত্রিকাটি বলছে, দিল্লিতে বিজেপির সদর দপ্তরে সোমবার সকাল থেকে শুরু হয়েছে সভাপতি নির্বাচনের প্রক্রিয়া। এতে উপস্থিত রয়েছেন অমিত শাহ, রাজনাথ সিংহ, নিতিন গডকড়ির মতো শীর্ষ নেতারা। তাদের উপস্থিতিতে সকাল ১০টা থেকে মনোনয়পত্র জমা নেওয়ার কাজ শুরু হয়েছে। চলবে সাড়ে ১২টা পর্যন্ত। মনোনয়ন প্রত্যাখ্যান করার সময় দেয়া হয়েছে মাত এক ঘণ্টা, স্থানীয় সময় দেড়টা থেকে আড়াইটা। এরপরই ভোটাভুটির মাধ্যমে সভাপতির নাম ঘোষণা হবে।

আনন্দবাজার বলছে, এবার বিজেপি সভাপতি হিসাবে দলের কার্যকরী সভাপতি জগৎপ্রকাশ নাড্ডার নাম একরকম পাকাই হয়ে গিয়েছে। তাই এ পদের জন্য অন্য কারো প্রতিদ্বন্দ্বিতা করার সম্ভাবনা নেই। তাই ভোটাভুটি ছাড়াই ঘোষণা করা হতে পারে দলীয় প্রধানের নাম।

বিজেপি সূত্রে খবর, মনোনয়ন জমা দেওয়ার পর্ব মিটে গেলে এ দিন সভাপতি হিসাবে নাড্ডার নাম প্রস্তাব করবেন অমিত শাহ, রাজনাথ সিংহ এবং নিতিন গডকড়ি। তাতে সমর্থন জানাবেন দলের জাতীয় পরিষদের সদস্যরা। নির্বাচন প্রক্রিয়া মিটে গেলে সদর দফতরে বিশেষ অনুষ্ঠানের আয়োজন হওয়ার কথা। সেখানে নবনির্বাচিত সভাপতিকে অভিনন্দন জানাবেন অমিত শাহ, রাজনাথ সিংহরা। সেখানে বক্তৃতা করতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিরও এ অনুষ্ঠানে বক্তব্য রাখার কথা রয়েছে। পাশাপাশি বিজেপির কেন্দ্রীয় মন্ত্রীরাও উপস্থিত থাকবেন সেখানে।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন