জাপানে প্রমোদতরীতে করোনায় আক্রান্ত দুই ভারতীয়

  

পিএনএস ডেস্ক: জাপানের ইয়োকোহামা বন্দরে কোয়ারেন্টাইনে থাকা প্রমোদতরী ডায়মন্ড প্রিন্সেসে দুই ভারতীয় নাগরিকের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এখন পর্যন্ত এই জাহাজে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৭৫ জন।

এই পরিস্থিতিতে এক ভারতীয় নিরাপত্তা কর্মকর্তা দেশটির সরকারের কাছে সাহায্য চেয়েছেন। সোমবার থেকে আইসোলেশনে রয়েছেন সোনালি ঠাকুর (২৪) নামের ওই ভারতীয়।

তিনি বলেন, আমরা ভয় পাচ্ছি যদি সংক্রমণ দ্রুত ছড়ায়। এটা দ্রুত ছড়াতে থাকলে আমরাও যে কেউ এতে আক্রান্ত হতে পারি। আমরা এটা চাই না। আমরা কেবল বাড়ি ফিরতে চাই।

সোনালি ঠাকুর বলেন, আমরা চাই ভারত সরকার আমাদের ফিরিয়ে নিয়ে যাক এবং সেখানে আইসোলেশন করে রাখুক। আর তা না হলে অন্তত বেশি করে মেডিকেল স্টাফদের পাঠান, যাতে এখানকার লোকজন সাহায্য পান পরীক্ষা চালিয়ে যাওয়ার বিষয়ে। আমরা বাড়ি যেতে চাই।

ডায়মন্ড প্রিন্সেসে ১৬০ জন ভারতীয় ক্রু সদস্য রয়েছেন। কয়েক দিন আগে বিনয়কুমার সরকার নামে এক ভারতীয় দেশটির সরকারের আবেদন জানিয়ে বলেন, যেকোনোভাবে আমাদের রক্ষা করুন যত দ্রুত সম্ভব। আমাদের কিছু হয়ে গেলে কী হবে?

গত ৪ ফেব্রুয়ারি থেকে অন্তত তিন হাজার ৭০০ যাত্রী নিয়ে জাপানের ইয়োকোহামা বন্দরে দাঁড়িয়ে আছে এ প্রমোদতরী।

গত ৩১ ডিসেম্বর চীনের উহানের একটি সামুদ্রিক খাবারের বাজার থেকে ছড়িয়ে পড়া এই ভাইরাসে এখন পর্যন্ত দেশটিতে মারা গেছেন এক হাজার ১১৩ জন। এর বাইরে ফিলিপাইন এবং হংকংয়ে একজন করে মারা গেছেন।

পিএনএস/হাফিজ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech