কলকাতায় মেট্রো সার্ভিস শুরু, যাত্রীদের গোলাপ উপহার

  


পিএনএস ডেস্ক: ভালোবাসা দিবসে যাত্রীদের গোলাপ উপহার দিয়ে যাত্রা শুরু করল ইস্ট-ওয়েস্ট মেট্রো। শুক্রবার পশ্চিমবঙ্গের কলকাতায় সল্টলেক সেক্টর ফাইভ থেকে সল্টলেক স্টেডিয়াম পর্যন্ত ছ’টি স্টেশনের প্রত্যেকটিতেই প্রথম ৫০ জন যাত্রীকে দেওয়া হয় গোলাপ ফুল।

মেট্রো কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছিল, এদিন সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত ২০ মিনিট অন্তর চলবে এই মেট্রো। পরে যাত্রীর সংখ্যা বাড়লে রেকের সংখ্যা বৃদ্ধি করা হবে। পাশাপাশি কমিয়ে অন হবে দু’টি মেট্রো চলাচলের ব্যবধানও। প্ল্যাটফর্ম স্ক্রিন গার্ড, স্ক্যানার মেশিন, স্বয়ংক্রিয় টোকেন কাউন্টার, লিফ্ট সমেত অত্যাধুনিক ব্যবস্থা রয়েছে নতুন এই মেট্রো রুটে। ফলে এক দিকে যেমন নিরাপত্তা নিয়ে অনেকটাই নিশ্চিন্ত থাকতে পারবেন যাত্রীরা, তেমনই যাত্রাও হবে স্বচ্ছন্দ ও আরামদায়ক।

উল্লেখ্য, নানা জটিলতার জন্য বারবার পিছিয়ে গিয়েছে ইস্ট-ওয়েস্ট মেট্রো প্রকল্পের উদ্বোধন। অবশেষে বৃহস্পতিবার মেট্রো প্রকল্পের উদ্বোধন হয়। প্রাথমিকভাবে সল্টলেকের সেক্টর ফাইভ থেকে যুবভারতী স্টেডিয়াম পর্যন্ত চলবে মেট্রো। প্রথম পর্যায়ে করুণাময়ী-সহ ৬টি স্টেশনে দাড়াবে মেট্রো।। এই রুটে ন্যূনতম টিকিটের মূল্য ৫ টাকা। কয়েক মাসের মধ্যে ফুলবাগান পর্যন্ত তা চালু করা হবে।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech