৫০ কিলোমিটার বেগে ধেয়ে আসছে কালবৈশাখী

  

পিএনএস ডেস্ক: ঘণ্টায় ৫০ কিলোমিটার বেগে ধেয়ে আসছে কালবৈশাখী। সঙ্গে প্রবল বৃষ্টি ও বজ্রপাত। এমনটাই ইঙ্গিত দিয়েছে ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের আবহাওয়া অফিস।

ওই রাজ্যে ঝড়-বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আহাওয়া অফিস। তাদের দেয়া পূর্বাভাষ ইতিমধ্যে ফলতে শুরু করেছে। সোমবার সকাল থেকেই আকাশ মেঘলা। আগামী ২৪ ঘন্টায় ওই রাজ্যে আরও বৃষ্টিপাতের পূর্বাভাস দেওয়া হয়েছে। দক্ষিণবঙ্গ এবং উত্তরবঙ্গেই এই বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। বুধবার উত্তরবঙ্গের জলপাইগুড়ি, দার্জিলিং, কোচবিহার, আলিপুরদুয়ার, কালিম্পংয়ে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

পাশাপাশি, মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুর, মুর্শিদাবাদ, নদিয়া, উত্তর ও দক্ষিণ ২৪ পরগণা এবং বীরভূমে জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর। অনেক জায়গায় ৫০ কিলোমিটার বেগে কালবৈশাখীও হতে পারে বলে ইতিমধ্যে আশঙ্কার কথা জানিয়েছে আবহাওয়াবিদেরা।

তারা আরও জানাচ্ছেন, বিহার ও ঝাড়খণ্ড লাগোয়া অঞ্চলে একটি ঘূর্ণাবর্ত তৈরি হতে পারে। এর জেরে প্রচুর জ্বলীয় বাষ্প প্রবেশ করতে পারে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে। হতে পারে প্রবল বৃষ্টি। পার্বত্য অঞ্চল ও দক্ষিনবঙ্গের জেলাগুলিতে এই ঝড়ের পূর্বাভাস দেওয়া হয়েছে।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন