করোনা থেকে রেহাই পেল মন্টেনিগ্রো

  31-05-2020 11:19AM


পিএনএস ডেস্ক: করোনা ভাইরাস মহামারিতে বিপর্যস্ত গোটা বিশ্ব। এরইমধ্যে প্রথম ইউরোপীয় দেশ হিসেবে করোনাভাইরাসমুক্ত হয়েছে মন্টেনিগ্রো। যদিও আনুষ্ঠানিকভাবে এখনও করোনামুক্ত ঘোষণা দেওয়া হয়নি। আগামী ২ জুন দেশটির প্রধানমন্ত্রী এ ঘোষণা দেবেন।

এদিকে, সংবাদমাধ্যম সিজিটিএন জানায়, দেশটিতে গত প্রায় ২৭ দিন ধরে নতুন কোনও কোভিড-১৯ রোগী শনাক্ত হয়নি। প্রথম রোগী শনাক্ত হওয়ার দু’মাসেরও কম সময়ের মধ্যে কোভিড-১৯-মুক্ত হল মন্টেনিগ্রো। দেশটিতে এখন পর্যন্ত শনাক্ত রোগী ৩২০ জন এবং মৃত্যু হয়েছে ৯জনের। ভাইরাস জয় করার পর এবার পর্যটন ব্যবস্থা চাঙ্গা করার চেষ্টা করছে দেশটি।

এ গ্রীষ্মে ইউরোপের অন্য পর্যটনকেন্দ্রগুলো থেকে এগিয়ে থাকার লক্ষ্য মন্টেনিগ্রোর। ক্রোয়েশিয়ার পাশে আড্রিয়াটিক সাগরের উপকূলে অবস্থিত ছবির মতো সুন্দর ছোট্ট দেশ মন্টেনিগ্রোর প্রত্যাশা, এবারের পর্যটন মৌসুম একেবারে বিপর্যস্ত হয়ে যায়নি, ঘুরে দাঁড়ানো সম্ভব।

আসন্ন গ্রীষ্মের দিকে আশাবাদী দৃষ্টি রেখে মন্টেনিগ্রোর পর্যটনমন্ত্রী দামির দেভিদোভিচ বলেন, ‘এ বছর আগের বছরের মতোই হবে এমনটা আশা করতে পারি না আমরা। তবে আমি বিশ্বাস করি, সম্প্রতি যে পরিস্থিতির মধ্যে দিয়ে আমরা গিয়েছে, তার চেয়ে ভালো দিন আসতে যাচ্ছে।’

তবে সতর্ক থাকার জন্য মন্টেনিগ্রো শুধু সেসব দেশের পর্যটকদেরই প্রবেশের অনুমতি দেবে, যেসব দেশে প্রতি এক লাখ মানুষের মধ্যে আক্রান্তের সংখ্যা ২৫ জনের বেশি নয়।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন