সিঙ্গাপুরে ঘরোয়াভাবে উদযাপিত হচ্ছে ঈদ-উল-আজহা

  

পিএনএস ডেস্ক : সিঙ্গাপুরে আজ শুক্রবার উদযাপিত হচ্ছে পবিত্র ঈদ-উল-আজহা, কিন্তু করোনাভাইরাসের কারণে ঈদ-উল-ফিতরের মতই এবার ঈদ-উল-আজহাও উদযাপিত হচ্ছে অনেকটা ঘরোয়াভাবে।

সিঙ্গাপুরের মসজিদগুলোতে করোনা ভাইরাসের আক্রান্ত হওয়ার আশঙ্কা কমাতে সরকারে দেওয়া নির্দশনা মনে লোকসমাগম নিয়ন্ত্রণ করে অনলাইনে নামাজের স্থান বুকিং এর মাধ্যমে ঈদের জামাতের আয়োজন করা হয়। এছাড়া যারা ডরমিটরিতে অবস্থান করছেন তারা নিজেদের মতো করে ঈদের নামাজ আদায় করেন।

সিঙ্গাপুরের ইসলামিক রিলিজিয়াস কাউন্সিল অব সিঙ্গাপুর অনলাইনের মাধ্যমে বিভিন্ন যোগাযোগ মাধ্যমে লাইভ খুতবা সম্প্রচারের বাবস্থা করেছেন৷ এবং সবাই সে খুতবা অনুসরণ করে নামাজ আদায় করে, সিঙ্গাপুরে অবস্থানরত প্রবাসীরা অন্য সময়ের মতো করোনা পরিস্থিতির কারনে বাহিরে যাওয়ার সুযোগ নেই তাই সবাই নিজ রুমে বসে পরিবারের সাথে কথা বলে সময় পার করছেন এবং নিজেদের মতো করে রান্না করে বা ধারার তৈরি করে উদযাপন করছেন ঈদ।

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে সিঙ্গাপুরের বেশ কয়েকটি সংস্থা এবং বেশ কিছু ডোনার নিজেদের উদ্যোগে ডরমিটরিতে বসবাস করা প্রবাসীদের জন্য খাবারের ব্যাবস্থা করে পৌঁছে দিচ্ছেন, যাদের রান্না করার বা বাজার করার সুযোগ নেই তাদের জন্য এই খাবার ঈদ উপলক্ষে বাড়তি আনন্দ যোগ করছে।

পিএনএস/এসআইআর

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন