ভারতের মধ্যপ্রদেশে যাত্রীবাহী বাস খালে, নিহত ৩৭

  16-02-2021 05:57PM

পিএনএস ডেস্ক: ভারতের মধ্যপ্রদেশে বাস খালে পড়ে ৩৭ জনের মৃত্যু হয়েছে। রাজ্যের রাজধানী ভুপাল থেকে ৫৬০ কিলোমিটার দূরের সিধি জেলায় ওই দুর্ঘটনা ঘটেছে। স্থানীয় সময় মঙ্গলবার সকাল সাড়ে সাতটার দিকে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে ব্রিজ থেকে খালে পড়ে যায়। দুর্ঘটনায় মৃত্যুর সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

মুখ্যমন্ত্রী শিভরাজ সিং চৌহান এক বিবৃতিতে জানিয়েছেন, এখন পর্যন্ত ঘটনাস্থল থেকে ৩৭ জনের লাশ উদ্ধার করা সম্ভব হয়েছে। এছাড়া ৭ জন সাতরিয়ে উঠে আসতে সক্ষম হয়েছে। দুর্ঘটনার সময় গাড়িটিতে প্রায় ৬০ জন যাত্রী ছিল।

রাজ্যের দুর্যোগ প্রতিক্রিয়া বাহিনী (এসডিআরএফ) এবং অন্যান্য উদ্ধারকারী দল সকাল থেকেই উদ্ধার অভিযান শুরু করেছে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। বেশ কয়েকজন চিকিৎসক এবং অ্যাম্বুলেন্সও দ্রুত ঘটনাস্থলে পৌঁছেছে।

মুখ্যমন্ত্রী এক ভিডিও বার্তায় বলেন, ‘যা ঘটেছে তা সত্যিই খুব দুঃখজনক। উদ্ধারকাজ ইতোমধ্যেই শুরু হয়ে গেছে। পানিসম্পদ মন্ত্রী তুলসিরাম সিলাওয়াত এবং পঞ্চায়েতের এমওএস রামখেলাওয়ান ঘটনাস্থল পরিদর্শনে যাচ্ছেন।’

হতাহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন মুখ্যমন্ত্রী। তিনি বলেছেন, পুরো রাজ্য ক্ষতিগ্রস্তদের সঙ্গে আছে। এছাড়া দুর্ঘটনায় নিহতদের পরিবারকে পাঁচ লাখ রুপি করে দেয়ার ঘোষণা দেয়া হয়েছে।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন