সুইডেনে কুড়াল নিয়ে হামলা, আহত ৮

  

পিএনএস ডেস্ক : সুইডেনের ভেটল্যান্ডা শহরে এক ব্যক্তি কুড়াল দিয়ে কয়েকজনের ওপর হামলা করেছে। এতে গুরুতর তিনজনসহ মোট সাতজন আহত হয়েছে। হত্যার উদ্দেশ্যে ওই হামলা করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। তবে তারা এটাকে সম্ভাব্য সন্ত্রাসী হামলা হিসেবেও সন্দেহ করছে।

বিবিসির খবরে বলা হয়েছে, হামলাকারী বর্তমানে পুলিশি হেফাজতে রয়েছে। পুলিশের গুলিতে আহত হওয়ার পর সে অস্ত্র ফেলে দেয়।


সুইডেনের প্রধানমন্ত্রী স্টিফেন লোহেন এই হামলায় `সন্ত্রাসী‘ হাত রয়েছে বলে সন্দেহ প্রকাশ করেছেন। তিনি বলেন, এখনও মামলার তদন্ত চলছে। এর পেছনে কোনও সন্ত্রাসী উদ্দেশ্য ছিল কি না তা খতিয়ে দেখা হচ্ছে।

স্থানীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, হামলাকারীর বয়স প্রায় ২০ বছর। আহত অবস্থায় তাকে দ্রুত হাসপাতালে নেয়া হয়। এই হামলার পেছনে তার উদ্দেশ্য কি ছিল তা পুলিশ প্রশ্নের মাধ্যমে জানার চেষ্টা করছে। সুইডিশ সুরক্ষা সংস্থা সাপো মামলাটি নিয়ে কাজ করছে। সর্বত্র সতর্কতা জারি করা হয়েছে।

ঘটনাস্থলে উপস্থিত স্থানীয়রা জানান, তারা একটি উচ্চস্বরে চিত্‍কার শুনতে পান এবং একজনকে স্টোরের ভিতরে ঢুকতে দেখেন। তাকে আঘাত করা হয়েছিল এবং তার কাঁধ থেকে রক্তক্ষরণ হচ্ছিল। লোকেরা একটি তোয়ালে দিয়ে রক্ত ​​প্রবাহ বন্ধ করতে চাপ দেয়।

পুলিশ জানিয়েছে যে হামলাকারী বেঁচে আছেন। সে গুরুতর চোট আঘাত, তবে শুরুতে পুলিশকে কোনো তথ্য দেয়নি। পুলিশ এখনও হামলাকারীর পরিচয় শনাক্ত করার চেষ্টা করছে। তবে হামলাকারী এর আগেও ছোটখাটো অপরাধে জাড়িয়েছিল বলে জানা যাচ্ছে।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন