রিজভীসহ ১৪৭ নেতা-কর্মীর বিরুদ্ধে সাক্ষ্য গ্রহণ পেছাল

  23-03-2017 08:42PM

পিএনএস : বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভীসহ ১৪৭ নেতা-কর্মীকে বিরুদ্ধে দ্রুত বিচার আইনের একটি মামলায় সাক্ষ্য গ্রহণ পিছিয়ে ৮ মে ধার্য করেছে আদালত।

বৃহস্পতিবার সাক্ষী হাজির না হওয়ায় এবং আসামিপক্ষের সময় আবেদন মঞ্জুর করে ঢাকা মহানগর হাকিম নুর নবী নতুন এ তারিখ ধার্য করেন।

মামলাটিতে ২০১৪ সালের ২৫ আগস্ট আসামিদের বিরুদ্ধে চার্জ গঠন করে আদালত। এরপর থেকে রাষ্ট্রপক্ষ কোন সাক্ষী সাক্ষ্য গ্রহণ করতে পারেনি।

মামলার উল্লেখযোগ্য অপর আসামিরা হলেন- বিএনপি নেতা জয়নাল আবেদীন ফারুক, আমান উল্লাহ আমান, বিএনপির যুগ্ম মহাসচিব মো. শাহজাহান, চেয়ারপারসনের উপদেষ্টা ডা. এ জেড এম জাহিদ হোসেন ও জাগপা সভাপতি শফিউল আলম প্রধান প্রমুখ।

২০১৩ সালের ১১ মার্চ বেলা ৩টার দিকে বিএনপি’র নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের বিক্ষোভ কর্মসূচি চলাকালে উল্লেখিত আসামিরা হঠাৎ করেই ইট পাটকেল, লোহার রড, শাবল, লাঠি, হকিস্টিক, ইত্যাদি হাতে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের রাস্তার উপর, টপ কালেকশনের গলি ও নয়াপল্টন মসজিদ গলির সামনের রাস্তায় যানবাহন চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করে, সরকারী বেসরকারী অফিস ও যানবাহন ভাংচুর করে, পরপর ১৮/২০ টি ককটেল বিস্ফোরণ ঘটায় ও রাস্তার উপর ৭ টি স্থানে টায়ার, চট, কাগজে আগুন ধরিয়ে জনমনে অাতঙ্কের সৃষ্টি করে।

আইন শৃঙ্খলা বিঘ্নকারী অপরাধ (দ্রুত বিচার) আইনের ৪ ও ৫ ধারায় পল্টন থানার এ মামলায় ২০১৩ সালের ২৪ মার্চ আদালতে ১৪৮ নেতাকর্মীর বিরুদ্ধে চার্জশিট দাখিল করে পুলিশ। চার্জশিট দাখিলের পর এক জন আসামি মারা যায়। তাই আদালত মৃত আসামিকে অব্যাহতি দিয়ে ১৪৭ জনের বিরুদ্ধে চার্জ গঠন করেন।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন