চকলেটের জুতা!

  

পিএনএস ডেস্ক: কেউ কি স্বেচ্ছায় জুতা খেতে চায়? কিন্তু ছবির এই জুতাগুলো নিজের ইচ্ছেতেই খেতে চাইবেন যে কেউ। কারণ এগুলো সত্যিকারের জুতা না, বরং চকলেটের জুতা।

একেবারে পুরোদস্তুর সিম, সোল, সুলেসসহ প্রমাণ সাইজের এই জুতাগুলো তৈরি করা হয় চকলেট দিয়ে। ‘দ্য জেন্টলম্যানস রেডিয়ান্স’ নামে এই চকলেট তৈরি করেছেন জাপানের ওসাকায় রিঘা রয়াল হোটেলের চকলেট প্রস্তুতকারক মতোহিরো ওকাই। চকলেটের প্রতিটা জুতা ১০ ইঞ্চির চেয়ে একটু বড়। আর তা তৈরিতে মুন্সিয়ানা দেখাতে হয়েছে প্রস্তুতকারককে। দীর্ঘ দিনের চেষ্টায় জুতাগুলোতে চকচকে একটা ভাব আনতে পেরেছেন ওকাই। ব্রাউন লেদারের হলেও চকোলেট জুতাগুলো হালকা, গাঢ় ও লালচে বাদামি রঙয়ের তৈরি করা হয়। এত পরিশ্রমের কারণে এই চকলেট জুতার দামও রাখা হয়েছে বেশ চড়া।

এক জোড়া চকলেট জুতা কিনতে আপনাকে গুণতে হবে ২৯ হাজার ১৬০ ইয়েন অর্থাৎ ২৫৮ ডলারের বেশি। মানে, সত্যিকারের জুতার চেয়েও অনেক দামী। মাত্র নয় জোড়া চকলেট জুতা বিক্রির জন্য তৈরি করা হয়েছে। যারা এই চকলেট জুতা খেতে ও পেতে চান তাদের আগামী বছর জানুয়ারির ২০ তারিখ থেকে ৭ ফেব্রুয়ারির মধ্যে আবেদন করতে হবে। আর ভাগ্যবান ক্রেতারা এই চকলেট জুতার ডেলিভারি পাবেন ফেব্রুয়ারির ৭ তারিখ থেকে ১৪ তারিখ মানে ভ্যালেন্টাইনস ডের দিন।

পিএনএস/আলআমীন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech