এবার ব্রিটেনের ভূত চুরি করল চীনা শিল্পী!

  21-01-2017 03:43PM

পিএনএস ডেস্ক: ইংল্যান্ডের উত্তর-পশ্চিমাঞ্চলীয় এলাকা বোল্টন। এখানেই অবস্থিত ৭৬৫ বছরের বেশি পুরনো পানশালা 'দ্য ইয়ে ওল্ড ম্যান অ্যান্ড সাইথ'। এই পানশালা কর্তৃপক্ষ সম্প্রতি একটি অদ্ভূত দাবি তুলে হইচই ফেলেছে। তাদের দাবি, দীর্ঘসময় ধরে পানশালায় একটি ভূত পুষতেন তারা। যেটি সম্প্রতি চুরি হয়ে গেছে!

তারা আরও জানান, ওই ভূতটি নাকি ডার্বির সপ্তম আর্ল জেমস স্ট্যানলির প্রেতাত্মা। ১৬৫১ সালে স্ট্যানলির শিরশ্ছেদ
করা হয়। ভূত যে চুরি হয়ে গেছে তা শুধু মুখের কথাতেই নয়, প্রমাণ হিসেবে কর্তৃপক্ষ বেশ কিছু ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা হয়েছে। এই চুরির জন্য তারা দায়ী করছে লু পিঙ্গিয়ুয়ান নামের এক চীনা শিল্পীকে।

লু পিঙ্গিয়ুয়ানও তার সত্যতা স্বীকার করেছেন। নিজের ওয়েবসাইটে লু জানান, তিনি ভূতটিকে ধরেছিলেন এবং ব্রিটেনের ‘সাম্রাজ্যবাদী অতীত’-এর প্রতীক হিসেবে ভূতটিকে গুম করেছেন। তবে খুব শীঘ্র নিজের প্রদর্শনীতে ভূতটিকে হাজির করবেন তিনি।

এদিকে পানশালা কর্তৃপক্ষ জানিয়েছে, তারা ভূতকে ফেরত চায়। ভূত চুরি যাওয়ায় পানশালার 'স্বাভাবিক' পরিবেশ নষ্ট হয়েছে। লুর প্রদর্শনী শেষ হলেই অবিলম্বে যেন ভূতকে ফেরত পাঠানো হয়। পানশালার মালিক রিচার্ড গ্রিনউড আরও জানিয়েছেন, যে চেয়ারে স্ট্যানলির ভূত বসতো, সেটাও খোয়া গিয়েছে। ভূতের সঙ্গে সেটাও ফেরত চান তারা।

পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন