লাশ রুপি কেক!

  26-02-2017 11:03AM

পিএনএস ডেস্ক: লাশের আদলে কেক বানিয়ে সমালোচনার জন্ম দিয়েছেন ব্রিটেনের এক নারী। আনাবেল ডি ভেটেম নামের ওই নারীর বার্মিংহামে একটি বেকারি দোকান আছে।তার শখ বিভিন্ন ধরনের কেক বানানো। পেশার শুরু থেকে তিনি বিভিন্ন ধরনের কেক বানানোর চেষ্টাও করে আসছেন। তাই বলে ভয়ংকর লাশের আদলে কেক বানাবেন! আর তিনি যদি তা বানান, তাহলে সে কেক রুচিসহকারে খাবেনই বা কে!

প্রতিদিন শত শত মানুষ আনাবেলের দোকানে কেক ও রুটিসহ অন্যান্য খাবার জিনিস কিনতে আসেন। বিশেষ করে সুস্বাদু কেকের জন্য দোকানটি খুবই জনপ্রিয়। গ্রাহকদের চাহিদা মেটানোর জন্য নানা রকম কেক বানান তিনি। সেই ধারাবাহিতায় এবার লাশের আদলে কেক বানিয়ে আলোচনা সমালোচনার জন্ম দিয়েছেন।

আনাবেলের বানানো কেকটি দেখতে হুবহু লাশের মত। দেখে মনে হয় যেন একটি লাশ কবরে রেখে তার চারপাশে ডালপালা ও মাটি দিয়ে ঢেকে দেওয়া হয়েছে। আর কেকটির ডিজাইন এমন নিখুঁতভাবে করা হয়েছে যে দেখে মনেই হয় না এটি কেক, না পচা লাশ।

অন্যদিকে, ভয়ংকর লাশের আদলে বানানো কেকটি অনেকে খেতে পারবে না বলেও মনে করছেন আনাবেল। কারণ ভীত মানুষ হয়তো কেকটি দেখে ভয়ে চিৎকার দিয়ে উঠবেন। তার কাজের প্রশংসা করতেই হবে, কারণ তিনি চেয়েছিলেন হুবহু লাশের আদলে কেক বানাতে এবং তিনি ঠিক তেমনটিই বানিয়েছেন।

আনাবেল ডি ভেটেম বলেন, ‘কেকটি বডি ফার্ম সেটিংসে বানানো হয়েছে। সেখানে খাওয়ারযোগ্য মাটি ও চকলেট লাইন তৈরি করা হয়েছে। যাদের যথেষ্ট সাহস আছে এবং কেকটির শরীরে চামুচ ঢুকিয়ে খেতে পারবেন, সেসব অতিথির জন্যই এটি তৈরি করা হয়েছে। কেকটি এতই সুস্বাদু যে গন্ধে আমারই মন ভরে যাচ্ছে। কেকটি আমি তৈরি করেছি কিন্তু আমি নিজেই খাওয়ার লোভ সামলাতে পারছি না।’

তবে তিনি বেকারি হলে কি হবে, একজন পাকা গ্রাফিক্স ডিজাইনারও বটে। কারণ কেকটির শরীর এতো সুন্দর করে ডিজাইন করা মুখের কথা নয়।

আনাবেল আরো বলেন, ‘শুধু কেকটি তৈরি করতেই আমার ৩০ ঘণ্টা সময় লেগেছে। আর বক্স তৈরিতে লেগেছে আরো অনেক সময়। সেজন্য নানা গবেষণাও করতে হয়েছে। তারপরই বর্তমান চেহারা এসেছে কেকটির।’

আনাবেল নতুন নতুন প্রজেক্ট করতে খুব ভালোবাসেন। তাই প্রতিদিনই তিনি নতুন কিছু করার চেষ্টা করেন। সেই নতুন কিছু করার ইচ্ছে থেকেই এমন অদ্ভুত কেক বানানোর উদ্যোগ।

তিনি বলেন, ‘আমি সেসব প্রজেক্ট করতে পছন্দ করি যেগুলোতে নতুন কৌশল প্রয়োগ করা হবে এবং আমি নতুন কিছু শিখতে পারবো। এই কেকটি বানাতে গিয়েও আমি অনেক কিছু শিখতে পেরেছি।’



পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন