স্বস্তিতে কাটবে বাকিটা দিন

  22-10-2017 02:27PM

পিএনএস ডেস্ক: দুই দিন টানা বৃষ্টির পর দেশের কোথাও আর ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। বৃষ্টিপাত কমে গেছে। তবে দু’এক জায়গায় হালকা বৃষ্টিপাত হতে পারে।

আবহাওয়াবিদ আরিফ হোসেন বাসসকে এ তথ্য নিশ্চিত করে জানান, ময়মনসিংহ, ঢাকা, রংপুর, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু’এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

তিনি জানান, চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্র বন্দর সমূহকে সতর্ক সঙ্কেত নামিয়ে ফেলতে বলা হয়েছে। উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত সকল মাছ ধরার নৌকা ও ট্রলারকে আজ সন্ধ্যা পর্যন্ত সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

আবহাওয়া সতর্কবার্তায় আজ জানানো হয়, কিশোরগঞ্জ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত স্থল নিম্নচাপটি আরো দুর্বল হয়ে পড়ে এবং এটি উত্তরপূর্ব দিকে অগ্রসর হয়ে আজ সকাল ৯টায় সিলেট ও তৎসংলগড়ব এলাকায় অবস্থান করছিল। এটি আরো উত্তরপূর্ব দিকে অগ্রসর হয়ে গুরুত্বহীন হয়ে পড়তে পারে। উত্তর বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন বাংলাদেশের উপকূলীয় এলাকায় ঝড়ো হাওয়া বয়ে যাওয়ার সম্ভাবনা নেই।

আগামী ২৪ ঘণ্টায় দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানতঃ শুষ্ক থাকতে পারে।

সারাদেশে দিনের তাপমাত্রা ২ থেকে ৪ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে এবং রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে।

আজ সকাল ৬টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আদ্রতা ছিল ৯৬ শতাংশ।

পিএনএস/কামাল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন