সাপের পেটে আস্ত কুমির!

  


পিএনএস ডেস্ক: সময় এখন বর্ষাকাল হরিণ খামচায় বাঘের গাল, একি হইল দুনিয়ার হাল ব্যাঙ্গে দৌড়ায় সাপের পাল। রুপকথার গল্প গুল পুরোপুরি না মিললেও সাপের পেটে কুমিরের ছাল। গা শিউরে ওঠার মতো বিভিন্ন কাণ্ড ঘটায় ভয়ঙ্কর সাপ অজগর।

অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডের মাউন্ট ইশায় আস্ত কুমির গিলে ফেললো ১৩ ফিটের একটি অজগর।

সেই দুর্লভ চিত্র ক্যামেরায় বন্দি করেই ছেড়ে দিয়েছেন স্বেচ্ছাসেবী সংস্থা জিজি ওয়াইল্ড লাইফ রেসকিউ-র সোশ্যালে।

অনেকক্ষণ লড়াইয়ের পর আস্ত কুমিরকে গিলে খেল সাপ! কীভাবে একটা বড় কুমিরকে সাপটি গিলে খেল, সেটাই ভাবাচ্ছে নেটিজেনদের।

অস্ট্রেলিয়ার মাউন্ট ইসার কাছে একটি জলাসয়ে ঘটেছে এই অবিশ্বাস্য ঘটনা। অস্ট্রেলিয়ান অলিভ পাইথন নামের এই অজগর অস্ট্রেলিয়ার দ্বিতীয় বড় সাপ।

হালকা জলপাই রঙের একটি অজগর। মাটির ওপর নিথর হয়ে পড়ে রয়েছে; বোঝার উপায় নেই, কত ভয়ঙ্কর সে! বোঝা গেল তখনই যখন আস্ত একটা কুমিরকে ধীরেসুস্থে গিলে নিল। মুখের মধ্যে কুমিরের অর্ধেকটা।

বাকি অর্ধেক তখনও বাইরে ছটফট করছে বাঁচার শেষ আশায়। কিন্তু অজগরের কবলে যে একবার পড়ে সে কি আর রেহাই পায়? তেমনভাবেই পায়নি জলের কুমীরটিও।

অলিভ পাইথনের পেটের ভেতর আস্তে আস্তে ঢুকে পড়ল সে! আর এমন ছবি নেট দুনিয়ায় ছাড়লে যে সেটি ভাইরাল হবে, এটাই তো স্বাভাবিক।

অবিশ্বাস্য এই ঘটনার খুব কাছ থেকে দেখেছন ও ছবি তুলেছেন মার্টিন মুলার নামের এক ব্যক্তি। সেই সময় সেখানে কায়াকিং (এক ধরণের ওয়াটার স্পোর্টস) করার সময় সেখানে উপস্থিত ছিলেন তিনি। তাঁর তোলা সেই ছবি ফেসবুকে তুলে দেয় জিসি ওয়াইল্ড লাইফ রেসকিউ ইনক।

সংবাদমাধ্যম নিউজ১৮ জানায়, জিসি ওয়াইল্ড লাইফের মালিক মাইকেল জোনস বলেছেন, তিনি খুব কাছে থেকে এই ধরণের অজগর দেখেছেন।

দেখেছেন আস্ত এক কুমীরকে অজগরের শিকার হতে। তাঁর মতে অজগর তার শিকারের প্রয়োজনে চোয়াল অনেকটা বড় করতে পারে এই ঘটনা তারই প্রমাণ।

পিএনএস/ হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech