গর্ভ ভাড়া দিয়ে মা হওয়াই নেশা এই তরুণীর

  03-08-2023 04:24PM

পিএনএস ডেস্ক: মার্কিন যুক্তরাষ্ট্রের জর্জিয়া অঙ্গরাজ্যে আটলান্টার বছর ২৬ এর তরুণী ইয়েসিনিয়া লাতোরে। সন্তান জন্ম দেয়া এই তরুণীর কাছে এতটাই আনন্দের হয়ে উঠেছে যে এটি এখন নেশার মতো হয়েছে তার কাছে। এ কারণে গর্ভ ভাড়া দেন তিনি। সোশ্যাল মিডিয়ায় বেশ জনপ্রিয় লাতোরে ইনস্টাগ্রামে তিনি ঘোষণা দিয়েছেন ‘গর্ভ ভাড়া’ দিতে চান তিনি। এরপরই শত শত পরিবার তার সঙ্গে যোগাযোগ করতে শুরু করে। তাকে দেখে সারোগেসিতে অনুপ্রাণিতও হচ্ছেন অনেকে। খবর নিউইয়র্ক পোস্টের।

জানা গেছে, এরই মধ্যে তিন সন্তানের জন্ম দিয়েছেন ইয়েসিনিয়া লাতোরে। এর মধ্যে দু’টি নিজের সন্তান এবং অন্যটি অন্যের। অন্য সন্তানটি এক দম্পতির হয়ে সারোগেট মাধ্যমে জন্ম দিয়েছেন। আর গর্ভ ভাড়া দিয়ে সন্তান জন্ম দেয়ার জন্য ফি হিসেবে প্রায় ৪৩ লাখ ৯৩ হাজার ৯০৪ টাকা (৪০ হাজার মার্কিন ডলার) নিয়ে থাকেন তিনি। ইয়েসিনিয়া পরিকল্পনা করেছেন, যেসব নারী স্বাভাবিক প্রক্রিয়ায় মা হতে পারেন না সেই নারীদের গর্ভ ভাড়া দেবেন। এ তরুণী বলেন, শিগগিরই ফের সারোগেট মা হওয়ার জন্য পরিকল্পনা করছি। আমার আর অপেক্ষা সইছে না।

চলতি বছর ফেব্রুয়ারিতে সারোগেসির মাধ্যমে প্রথম একটি সুস্থ ছেলেশিশুর জন্ম নেন ইয়েসিনিয়া। তিনি বলেন, ‘ওই পরিবারকে তাদের সন্তান দিয়ে দেওয়াটা আমার জন্য কঠিন ছিল না। তাদের জন্য কিছু করতে পেরে আমি আনন্দিত। ভবিষ্যতে ওই শিশুকে আমি দেখতে পারব। প্রতি সপ্তাহে ওই শিশুর মা তার ছবি তুলে আমাকে পাঠিয়ে দেন। এটা সত্যিই আমাকে আনন্দিত করছে।’ এরপর থেকেই এই আনন্দ বারবার পেতে চান বলে জানিয়েছেন ইয়েসিনিয়া। তিনি বলেন, একটি পরিবারের জন্য সন্তান অত্যন্ত গুরুত্বপূর্ণ। যারা মা হতে পারেন না, আমি পরিবারের কথা চিন্তা করে তাদের পাশে দাঁড়াতে চাই।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন